1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বুধবার, ১৯ মে ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে, অসহায় শিক্ষার্থীকে এইচএসসিতে ভর্তির খরচ দিলো দুরন্ত ফাউন্ডেশন

  • প্রকাশিত : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৩ বার পড়া হয়েছে
ঝালকাঠির দুরন্ত ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে অসহায় ছাত্রীকে ভর্তির খরচ তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম।
ঝালকাঠির দুরন্ত ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে অসহায় ছাত্রীকে ভর্তির খরচ তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি পৌর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪ পেয়ে উত্তীর্ণ হয় এক ছাত্রী। এইচএসসিতে ভর্তির জন্য যে পরিমাণ টাকা দরকার তা ওই ছাত্রীর বাবার পক্ষে বহন করা সম্ভব না। কারণ তিনি বয়োবৃদ্ধ এবং রিক্সা চালক। প্রতিদিন যা উপার্জন হয় তা দিয়ে খুবই কষ্টে দিনাতিপাত করতে হয় তাকে। সংসারে তিনিসহ স্ত্রী ও দু’কন্যা সন্তান রয়েছে। একত্রে দু’কন্যা সন্তানের পড়ালেখা, সংসারের খরচ চালাতে হিমশিম খাচ্ছেন তিনি। তাই বড় মেয়েকে টাকার অভাবে পড়ালেখা বাদ দিয়ে দেন।
ওই ছাত্রী জানান, গতবছর এসএসসি পাশ করলে তখন অনলাইনের মাধ্যমে আবেদন করায় সরকারী মহিলা কলেজে ভর্তির সুযোগ হয়। কিন্তু টাকা না থাকায় ভর্তি হওয়া সম্ভব হয়নি। বাবা বৃদ্ধ মানুষ তার অনেক কষ্ট হচ্ছে, তাই তাকে আর চাপ দেইনি। মান-ইজ্জতের ভয়ে কারো কাছে হাত পেতে ভর্তির জন্য সহায়তা চাইনি। এজন্য নিজের পড়ালেখা বন্ধ করে শুধু ছোট বোনকেই পড়াতাম।
দুরন্ত ফাউন্ডেশনের এক ভাইয়া অসহায়ত্বের কথা জেনে আমার সাথে যোগাযোগ করে। গত বুধবার বিকেলে প্রেস ক্লাবের হলরুমে গেলে সেখানে আমাকে ভর্তির খরচ দেয় বলেও জানায় ওই ছাত্রী।
ঝালকঠির স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “দুরন্ত ফাউন্ডেশন”র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অসহায় ছাত্রীকে ভর্তির খরচ, আলোচনাসভা, কেক কাটা ও দোয়া- মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মহসিন মিয়া, ঝালকাঠি সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) ড. শামীম আহসান, সরকারী কলেজের প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান) সরোয়ার আলম সিকদার, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তাসীন মৃধা অনিক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews