1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

আজ ঝালকাঠি পৌরসভায় ভোট

  • প্রকাশিত : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে
আজ ঝালকাঠি পৌরসভায় ভোট
আজ ঝালকাঠি পৌরসভায় ভোট।

স্টাফ রিপোর্টার

সুগন্ধা নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা প্রচীণ বন্দর ঝালকাঠি। ব্যবসা-বাণিজ্যে সমৃদ্ধ হওয়ায় দ্বিতীয় কোলকাতা খ্যাতি অর্জন করে এ বন্দর। এ বন্দরের উন্নয়নের জন্য ১৮৬৫ সালে প্রতিষ্ঠিত হয় ঝালকাঠি পৌরসভা। সে হিসেবে দেশের প্রাচীণতম ঝালকাঠি পৌরসভা। প্রথম শ্রেণীর এ পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ আজ। করোনা সংক্রমন বৃদ্ধির কারণে গত ১১ এপ্রিলের ভোট স্থগিত করা হয়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

প্রথমবারের মতো ইভিএম মেশিন ব্যবহারের মাধ্যমে পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোট গ্রহণ করা হবে। রবিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি।

পৌর নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার, নাড়িকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন রানা ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হাবিবুর রহমান।

এদিকে পৌর নির্বাচনে ইতোমধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিন কাউন্সিলর প্রার্থী বিজয়ের পথে। এরা হলেন ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহামুদ, ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল শরীফ ও ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুণ কর্মকার।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন জানান, ঝালকাঠি পৌরসভায় ৯টি ওয়ার্ডের ২২টি কেন্দ্রের ১৫৬ বুথে ইভিএম মেশিন ব্যবহার করে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় ৩৯ হাজার ৬৩৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে ১৯ হাজার ৪৭৬ জন পুরুষ ও ২০ হাজার ১৬০ জন মহিলা ভোটার। প্রতিটি কেন্দ্রে পুলিশের একজন উপ-পরিদর্শক (এসআই), ৪ জন কনেস্টবল, একজন অস্ত্রধারীসহ ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এ ছাড়া অধিকগুরত্বপূর্ণ কেন্দ্রে আরও একজন পুলিশের এএসআই ও একজন কনেস্টবল দায়িত্ব পালন করবেন। এ ছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও এপিবিএন সদস্যদের সমন্বয়ে মোবাইল টিম টহল প্রদান করবে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews