1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র, ঝালকাঠির বিভিন্ন সংগঠনের অভিনন্দন

  • প্রকাশিত : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ২৪২ বার পড়া হয়েছে
আমির হোসেন আমু এমপি।

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নতুন মুখপাত্র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ১৪ দলের শরিক দলগুলোর নেতৃবৃন্দের সম্মতিক্রমে আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা প্রবীণ নেতা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন।
ওবায়দুল কাদের আরও বলেন, আমির হোসেন আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে নেত্রী আশাবাদ ব্যক্ত করেছেন। এর আগে ১৪ দলের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন প্রয়াত মোহাম্মদ নাসিম। গত ১৩ জুন মারা যান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তাঁর মৃত্যুর পর আওয়ামী জোটের এ গুরুত্বপূর্ণ পদটি ফাঁকা হয়। আর জোটের সমন্বয়ক সৈয়দা সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থাকায় অনেকটা নিষক্রিয় আছেন তিনি।
উল্লেখ্য, ২০০৪ সালের ২৫ নভেম্বর তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোটের যাত্রা শুরু হয়। শুরুতে এই জোটের সমন্বয়কের দায়িত্বে ছিলেন আবদুল জলিল। এরপর আওয়ামী লীগ ক্ষমতায় এলে দায়িত্ব পান প্রবীণ আওয়ামী লীগ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী। পরে মুখপাত্রের দায়িত্ব দেয়া হয় মোহাম্মদ নাসিমকে। বর্তমানে এই জোটে আওয়ামী লীগ ছাড়াও অন্যদলগুলো হলো- ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ জাসদ, সাম্যবাদী দল, গণতন্ত্রী পার্টি, কমিউনিস্ট কেন্দ্র, গণআজাদী লীগ, গণতান্ত্রিক মজদুর পার্টি, বাসদ (একাংশ), জাতীয় পার্টি (জেপি) ও তরিকত ফেডারেশন।
এদিকে আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র হওয়ায় অভিনন্দন জানিয়েছেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদার, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মান্নান রসুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুন কর্মকার ও নুরুল আমিন সুরুজ, পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা রেজাউল করিম জাকির, পৌর কাউন্সিলর ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম আল আমিন, নলছিটি উপজেলা ছাত্রলীগ সভাপতি অনিক রহমান সরদার ও সাধারণ সম্পাদক দিদারুল আলম রায়হান প্রমুখ।
জেলা আওয়ামী লীগ নেতারা বলছেন, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে দেশের রাজনীতিতে ১৪ দলের একটি বড় ভুমিকা রয়েছে। সবার কাছে গ্রহণযোগ্য, জোটের ঐক্য অটুট রাখতে পারবেন এমন ব্যক্তির হাতেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জোটের মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন। এজন্য ঝালকাঠির কৃতি সন্তান সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু এমপি ১৪ দলের মুখপাত্র হয়েছেন।
দক্ষিণাঞ্চলের সিংহ পুরুষ, বঙ্গবন্ধুর রাজনৈকি সহচর, সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপিকে ১৪ দলের মুখপাত্রের ও সমন্বয়কের দায়িত্ব দেওয়ায় আওয়ামীলীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমরা আমির হোসেন আমুকেও শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
এদিকে ফেসবুকে নেতাকমী ও সমর্থকরা পোস্টে মনের মাধুরী মিশিয়ে বিভিন্ন সাহিত্য ও আবেগী ভাষায় অভিনন্দন বার্তা জানাচ্ছে আমির হোসেন আমুকে।
নেতাকর্মীরা জানান, আমির হোসেন আমু স্বৈরাচারবিরোধী আন্দোলনে ১৫ দল ও পরবর্তী সময়ে ৮ দলীয় জোটের সমন্বয় করেছেন। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে আমির হোসেন আমু’র বলিষ্ঠ ভুমিকা রয়েছে। ১৪-দলীয় জোটের সঙ্গেও তার রয়েছে সুসম্পর্ক। জোটের বিভিন্ন কর্মসূচিতে তিনি অংশ নিয়েছেন নিয়মিত। ১৪ দলের শরিকদের দুর্বলতাও রয়েছে আমির হোসেন আমুর প্রতি। এছাড়াও ছাত্রজীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, যুবলীগের চেয়ারম্যান, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, খাদ্য ও শিল্পমন্ত্রীর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শিল্পমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। প্রবীণ রাজনৈতিক নেতাদের মধ্যে তিনি বিচক্ষণ এবং প্রজ্ঞাবান নেতা। এসব কারণেই ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক হিসেবে তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews