1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

ঈদুল আজহায়, ঝালকাঠির মাদক কারবারিরা নিত্য নতুন কৌশলে সক্রিয়

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ২৪৬ বার পড়া হয়েছে

মো. আতিকুর রহমান
আসন্ন ইদুল আজহা উপলক্ষে সক্রিয় রয়েছে ঝালকাঠির মাদক কারবারিরা। নিত্য নতুন কৌশলে আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছে মাদকের ব্যবসা। কৌশল হিসেবে অন্য নামে রেজিস্ট্রেশন করা সিম ব্যবহার করে যোগাযোগ, শিশু ও মহিলাদের মাধ্যমে ক্রেতাদের কাছে পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়াও কাচামাল (তরকারী) বিক্রির ভ্যানগাড়ির মাধ্যমেও মাদক আদান প্রদানের কৌশল বেছে নিয়েছে তারা।
অনুসন্ধান ও স্থানীয়দের দেয়া তথ্যমতে, ঝালকাঠি সদর উপজেলার কৃষি ভান্ডার খ্যাত কীর্ত্তিপাশা থেকে ভ্যানগাড়িতে করে কাচামাল (তরকারী) ব্যবসায়ীরা পণ্য নিয়ে শহরে বিক্রি করে থাকেন। সেই ভ্যানগাড়ির চালক ২ জনের কাছে কীর্ত্তিপাশা থেকে কখনও শিশু আবার কখনও মহিলাদের মাধ্যমে মাদক পৌছানো হয়। ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামী লিটন বৌদ্ধ ওরফে লিটু (৩৫) ঢাকায় বসে এ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে। লিটন বৌদ্ধ পুলিশের তালিকাভুক্ত একাধিক মাদক মামলার আসামী হওয়ায় সে নিজের নামে সীমের রেজিস্ট্রেশন না করে অন্যের জাতীয় পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশনকৃত সীম ব্যবহার করে যোগাযোগ অব্যাহত রাখছে। বর্তমানে লিটন বৌদ্ধ ০১৬৫০২০১০৩৫, ০১৯১৫১১০২১১ ও ০১৭১৮৫০৭৩০৬ নম্বর ব্যবহার করছে। যা পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টির বাইরে।
ঝালকাঠি ডিবি পুলিশ সূত্রে জানাগেছে, “গত ৩ জুন রাত পৌনে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে কীর্ত্তিপাশা খালের উত্তর পাশ থেকে মাদক (ইয়াবা) বিক্রির সময় ৩০হাজার টাকা মূল্যের ১শ পিচ ইয়াবাসহ পলাশ মজুমদার (৩৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এসময় পলাশ মজুমদারকে জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃত ১শ পিচ ইয়াবা লিটন বৌদ্ধ’র কাছ থেকে কিনেছিলো বলে স্বীকার করে। এঘটনায় ডিবি পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) মো. মাইনউদ্দিন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।” এ মামলায় গ্রেফতারকৃত আসামী পলাশ মজুমদারকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করলেও লিটন বৌদ্ধ ওরফে লিটু পলাতক রয়েছে। পলাতক লিটন বৌদ্ধ এলাকায় না আসলেও তিনি বিভিন্ন কৌশলে মুঠোফোনে যোগাযোগ করে মাদক (ইয়াবা) বিক্রি চালিয়ে যাচ্ছে।
মামলার তদন্ত কর্মকর্তা ও ঝালকাঠি পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) উপ-পরিদর্শক মো. টিপু সুলতান খান জানান, একাধিক মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামী লিটন বৌদ্ধ ওরফে লিটুকে গ্রেফতারের জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।
অপরদিকে শহরের শেখ মুজিব সড়কে চিহ্নিত এক মাদক ব্যবসায়ীর কাছে কাচামাল (তরকারী) বিক্রির ভ্যানগাড়ির মাধ্যমেও মাদক পৌছানো হচ্ছে। স্ত্রী ও মেয়েদের মাধ্যমে ক্রেতাদের কাছেও পৌছানো হচ্ছে বলে ওই সড়কের স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews