ঝালকাঠিতে এলজিইডির মোবাইল রক্ষণাবেক্ষণ কাযক্রম উদ্বোধন

0
133
মোবাইল রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন
ঝালকাঠি: নলছিটির জুরকাঠি সড়কের বিভিন্ন স্থানে ভেঙে যাওয়া অংশ মেরামতের মাধ্যমে মোবাইল রক্ষণাবেক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন।

স্টাফ রিপোর্টার
মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সড়কে মোবাইল রক্ষণাবেক্ষণ কার্যক্রম শুরু করেছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে নলছিটি উপজেলার জুরকাঠি-নলছিটি সড়কের ভাঙা অংশ মেরামতের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। ঝালকাঠি এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন এর উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমীন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এলজিইডি ঝালকাঠি জেলা গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের মাধ্যমে অক্টোবর থেকে আগামী বছরের মার্চ মাসকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে। সড়কের কোন অংশ ভাঙা বা গর্তের সৃষ্টি হলে দ্রæততম সময়ের মধ্যে মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। মোবাইল রক্ষণাবেক্ষণ নামে এ কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে জেলার সকল এলজিইডির আওতাধীন সড়কের ভাঙা অংশ মেরামত করা হবে বলেও জানান তিনি।
ডনর্বাহী প্রকৌশলী আরো জানান, একই সময় জেলার ৪টি উপজেলায়ও অনুরুপ কার্যক্রম শুরু করা হয়েছে। বিটুমিন ও পাথর মিশ্রিত নতুন ধরণের একটি ইমালসন দিয়ে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত করার কার্যক্রম শুরু করা হয়েছে। এ ইমালসনটি প্যাকেটজাত করে ৩ মাস পর্যন্ত রাখা যায়। এই কাজের ফলে জেলার প্রতিটি উপজেলায় ৭-৮ কিলোমিটার রাস্তার সংস্কার কাজ করা হবে। ঝালকাঠি জেলায় ২০ লাখ টাকা বরাদ্দ দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়েছে। বরাদ্দ শেষ হলে চাহিদা অনুযায়ী পরবর্তীতে আরও অর্থায়ন পাওয়া যাবে বলে নির্বাহী প্রকৌশলী মো: রুহুল আমিন জানিয়েছেন। উপজেলা সড়কগুলিকে প্রাথমিকভাবে প্রধান্য দেওয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলজিইডির সহকারী প্রকৌশলী নূর-উস শামছ, নলছিটি উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মীর আক্তারুজ্জামান ও উপসহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here