1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

এসএসসি’র ফল প্রকাশ, পাসের হার রাজশাহী বোর্ডে বেশি, কম সিলেট বোর্ডে

  • প্রকাশিত : রবিবার, ৩১ মে, ২০২০
  • ৩৩২ বার পড়া হয়েছে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রোববার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এসময় তিনি প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন।
এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় ঢাকা বোর্ডে  পাসের হার ৮২.৩৪। জিপিএ-৫ পেয়েছে ৩৬ হাজার ৪৭।  যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১। জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪। বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩। সিলেটে পাসের হার ৭৮.৭৯, জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬৩। মংমনসিংহে পাসের হার ৮০.৩১, জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪। কুমিল্লা বোর্ডে পাসের হার ৮৫.২২, জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৪৫। দিনাজপুর বোর্ডে পাশের হার ৮২.৭৩, জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৮৬। চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮৪.৭৫, জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮। রাজশাহীতে পাসের হার ৯০.৩৭, জিপিএ-৫ পেয়েছে ২৬ হাজার ১৬৭। এছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডে পাস করেছে ৮২.৫১ শতাংশ এবং কারিগরি শিক্ষা বোর্ডে পাসে করেছে ৭২.৭০ শতাংশ শিক্ষার্থী।
এ বছর এসএসসি পরীক্ষা শুরু হয় গত ৩ ফেব্রুয়ারী , শেষ হয় গত ২৭ ফেব্রুয়ারী । গত ২৯ ফেব্রুয়ারী থেকে ৫ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।
মোট ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের আওতায় এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ শিক্ষার্থী। মাদ্রাসা বোর্ডে দাখিল পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন। এছাড়াও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় ১ লাখ ৩১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews