1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ১৬ মে ২০২১, ০২:১৫ অপরাহ্ন

কাঁঠালিয়ার ৫৪ শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হলো শহীদ মিনার

  • প্রকাশিত : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ১০৫ বার পড়া হয়েছে
কাঁঠালিয়ার শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার
কাঁঠালিয়ার শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হলো দৃষ্টি নন্দন শহীদ মিনার। এসব প্রতিষ্ঠানে এর আগে শহীদ মিনার ছিলনা। ফলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে শ্রদ্ধা জানাতে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করতে হত। আবার কোন প্রতিষ্ঠানে শহীদ মিনার ছাড়াই কর্মসূচি পালন করতে হত। বিষয়টি স্থানীয় সাংসদ আলহাজ্ব বজলুল হক হারুনের নজরে আসলে তিনি যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেই সকল প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের নির্দেশ দেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আহম্মেদুর রহমান বলেন, গ্রামীণ অবকাঠামো রক্ষাণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় প্রথম পর্যায় ২৭টি ও দ্বিতীয় পর্যায় ২৭টি শহীদ মিনার নির্মাণ করা হয়। ড. সেকান্দার হায়াত খান কলেজে ও কাঁঠালিয়া সদর ফাযিল মাদ্রাসায় এক লক্ষ ৩৮ হাজার ৮৩৩ টাকা, বাকি ৫২টি শহীদ মিনারের প্রত্যেকটিতে খরচ হয়েছে ৯০ হাজার টাকা। এসব শিক্ষা প্রতিষ্ঠানের অঙিনায় দৃষ্টি নন্দন শহীদ মিনার গড়ে ওঠায় এখন থেকে ওই সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ সকল দিবসগুলো পালন করা যাবে।
কাঁঠালিয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী কেএম শাহরিয়ার রাফি বলেন, প্রতি বছর আমরা স্কুলের সামনে ছোট একটি ভাঙ্গাচোরা শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতাম। এখন আমাদের স্কুলে বড় এবং সুন্দর শহীদ মিনার তৈরি হয়েছে। কেবল ভাষা দিবসই নয় আমাদের এ শহীদ মিনার হবে চেতনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের প্রধান স্থান। আমরা স্কুলের সব শিক্ষার্থীরা নতুন শহীদ মিনার পেয়ে দরুন খুশি।
আওরাবুনিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র মিস্ত্রী বলেন, আমাদের প্রতিষ্ঠানে একটি জরাজীর্ণ ও ছোট শহীদ মিনার ছিল। একত্রে সেখানে অনেক শিক্ষার্থী ফুল দেওয়া ও শহীদদের শ্রদ্ধা জানাতে কষ্ট হত। এমপি মহোদয় শহীদ মিনার করে দেওয়ায় এখন থেকে দিবসগুলো পালনে আর কোন বাঁধা রইল না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews