1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

কাঁঠালিয়ায় শতবছরের পুরানো আয়রণ সেতু পুন:নির্মাণের দাবিতে মানববন্ধন

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ২৬২ বার পড়া হয়েছে
কাঁঠালিয়া উপজেলা পরিষদ সংলগ্ন আউরা খালের ওপর শত বছরের পুরনো আয়রন ব্রীজটি পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন।
কাঁঠালিয়া উপজেলা পরিষদ সংলগ্ন আউরা খালের ওপর শত বছরের পুরনো আয়রন ব্রীজটি পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন।

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা পরিষদ সংলগ্ন আউরা খালের ওপর শত বছরের পুরনো আয়রন ব্রীজটি পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন হয়েছে। সোমবার (১১ জানুয়ারি) বেলা ১১টায় সামাজিক আন্দোলন কাঁঠালিয়া নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে ব্রীজ সংলগ্ন লঞ্চঘাট সড়কে ঘন্টাব্যাপী এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সামাজিক আন্দোলন কাঁঠালিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি এ এইচ তুহিন সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ব্যবসায়ী মঞ্জুরুল কবির পারভেজ, সমাজ সেবক মেহেদী হাসান মিতু পঞ্চায়েত, মো. শফিকুল ইসলাম জমাদ্দার ও মো. ই¯্রাফিল তালুকদার প্রমূখ।
মানববন্ধনে বক্তরা বলেন, উপজেলা সদরের আউরা খালের ওপর গুরুত্বপূর্ণ সেতুটি মারাত্মক ঝুঁর্কিপূর্ণ হয়ে পড়েছে। লোহার তৈরী পিলারগুলো বেশির ভাগই নষ্ট হয়ে গেছে। এক সঙ্গে বেশি মানুষ উঠলে ব্রীজটি কাপতে থাকে। প্রতিদিন এই সেতু দিয়ে দুই পারের হাজার হাজার মানুষ ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা চলাচল করলেও তা মেরামতের কোন উদ্যোগ নেই। যেকোন মূহুর্তে সেতু ধসে বড় ধরনের দুর্ঘটনার আশংকা আছে।
বর্তমানে বাসস্ট্যান্ডে স্টীল ব্রীজটি অপসারণ করে সেখানে পাকা সেতু নির্মাণ কাজ চলছে। ফলে উপজেলা ও জেলা সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। চলাচলের জন্য এখন এই ঝুঁকিপূর্ণ সেতুটি একমাত্র ভরসা।
বক্তরা আরো বলেন, সেতুর পূর্ব পাড় উপজেলা পরিষদ, উপজেলার প্রধান শহর, কাঁঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ, থানা, সাব-রেজিস্ট্রি অফিস, টিএন্ডটি, কাঁঠালিয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, মডেল গার্লস স্কুল এন্ড কলেজ, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। পশ্চিম পারে জয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অফিসসহ বটতলা বাজার ও আমুয়া বন্দর। সেতুর নিচ দিয়ে বার্জ কার্গো জাহাজ ফিশিং ট্রলারসহ বিভিন্ন ধরনের নৌযান চলাচল করে। দ্রুত সেতুটি পুনঃনির্মাণের দাবী জানান তারা। মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews