1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

কাঁঠালিয়া ইউপি মেম্বরের নেতৃত্বে পিতা পুত্রের ওপর হামলার অভিযোগ

  • প্রকাশিত : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮২ বার পড়া হয়েছে
ইউপি মেম্বরের নেতৃত্বে হামলার অভিযোগ
ইউপি মেম্বরের নেতৃত্বে হামলার অভিযোগ

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়ায় সরকারি খাস জমি উদ্ধার কাজে সহায়তা করায় ইউপি মেম্বরের নেতৃত্বে ভূমিহীন কামাল হোসেন চোকদার (৪৫) ও তার পুত্র স্থানীয় আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র মো. আসাদুজ্জামান (১৬)কে মারধরের ঘটনা ঘটেছে। গত সোমবার দুপুরে উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের মচিরবুনিয়া গরুর বাজারে এ ঘটনা ঘটে। আহত কামাল হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (আমুয়া) ভর্তি করা হয়েছে। পুত্র কলেজ ছাত্রকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
আহত কামাল হোসেন চোকদার জানান, মরিচবুনিয়া গরু বাজারের খাস জমি বন্দোবস্ত পাওয়ার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নিকট আবেদন করেন তিনি। স্থানীয় ইউপি মেম্বার মো. মোস্তফা কামাল তদন্তে তার নাম বাদ দিয়ে একই এলাকার হযরত আলী ও তার স্ত্রী কহিনুর বেগমের নামে বন্দোবস্ত দেওয়ার জন্য সুপারিশ করেন। জমি না পেয়ে কামাল হোসেন জেলা প্রশাসক বরাবরে একটি অভিযোগ দায়ের করেন। জেলা প্রশাসক বিষয়টি তদন্ত করার জন্য সহকারি কমিশনার (ভূমি)কে দায়িত্ব দেন। সহকারি কমিশনার ভূমি’ দায়িত্বে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুফল চন্দ্র গোলদার ঘটনাস্থল পরিদর্শন করে খাস জমিতে উত্তোলিত ইউপি মেম্বর মোস্তফা কামালসহ ৬ ব্যবসায়ীর অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। সোমবার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্দেশে সার্ভেয়ার মো. রফিকুল ইসলাম খাস জমি জরিপ করতে গেলে তার উপস্থিতিতে ইউপি মেম্বর মোস্তফা কামাল, তার ভাই স্বপন হাওলাদার, সেলিম হাওলাদার ও সহযোগী আলআমিন হাওলাদার, মনির হাওলাদার ও ইমরান হোসেন মিলে তাকে ও তার পুত্রকে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি মেম্বর মোস্তফা কামাল জানান, পশু হাটের খাস জমি জরিপের সময় কালাম চোকদার জমি তার দখলে এবং একসনা বন্দোবস্ত (ডিসিআর) আছে দাবী করে হট্টগোল করায় আমার ছোট ভাই স্বপন হাওলাদার তাকে চড় থাপ্পর মারে।
সহকারি কমিশনার (ভূমি) দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুফল চন্দ্র গোলদার জানান, খাস জমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের বন্দোবস্ত দেওয়া হচ্ছে। মরিচবুনিয়া পশু হাটের খাস জমি উদ্ধার করে বন্দোবস্ত পাওয়া ব্যক্তিদের বুঝিয়ে দেওয়া এবং বাকি জমি দখলমুক্ত কাজ চলছে। ইতিমধ্যে খাস জমিতে অবৈধ দখলদারদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। মারধরের ঘটনা ঘটে থাকলে ভুক্তভোগীরা আইনগত ব্যবস্থা নিবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews