1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বুধবার, ১৯ মে ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

ঝালকাঠিতে দৃষ্টিপ্রতিবন্ধী কুদ্দুসের পাশে ৭১’র চেতনা সংগঠন

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১৬৮ বার পড়া হয়েছে
৭১’র চেতনা সংগঠনের পক্ষ থেকে দৃষ্টিপ্রতিবন্ধী আব্দুল কুদ্দুস মোল্লাকে উপহার তুলে দেন অতিথিবৃন্দ।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠিতে দৃষ্টিপ্রতিবন্ধী হয়েও নারিকেল ও সুপারি গাছ বেয়ে জীবীকা নির্বাহ করা আবদুল কুদ্দুস মোল্লার পাশে দাঁড়িয়েছে ৭১’র চেতনা নামে একটি সংগঠন। দুপুরে সংগঠনটির পক্ষ থেকে কুদ্দুস মোল্লাকে শরীরের ওজন মাপার একটি যন্ত্র ও নগদ টাকা উপহার দেওয়া হয়। ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ উপহার দেওয়া হয়। এ ছাড়াও সংগঠনের পক্ষ থেকে পথশিশু এবং সুইড বাংলাদেশের শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর জীবনী ও ইতিহাস সম্পর্কে ধারণা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, আইনজীবী রুহুল আমীন রিজভী, প্রেস ক্লাবের সভাপতি চিত্ত রঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক আক্কাস সিকদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার, ৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. বাহাউদ্দীন গোলাপ, ঝালকাঠি শাখার সভাপতি গোপাল চন্দ্র দে ,সহসভাপতি গোলাম সাইদ খান, সংগীত শিল্পী নিয়ামুল বাশার মনকা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দা মাহফুজা মিষ্টি।
ঝালকাঠির কিফাইত নগর এলাকার দৃষ্টি প্রতিবন্ধী কুদ্দুস মোল্লা (৫২) অন্ধ হয়েও ৩২ বছর ধরে নারিকেল ও সুপারি গাছ বেয়ে মা হারা তিন মেয়েকে নিয়ে সংসার চালাচ্ছেন। একটি ভাঙাচোড়া খুপড়ি ঘরে কোন রকমের দিন কাটছে তাঁরা। তবু অন্যের সাহায্যের অপেক্ষা করেন না। প্রচন্ড ইচ্ছাশক্তি, দক্ষতা ও দৃঢ় মনবলের কারণে মধ্য বয়সী এ দৃষ্টি প্রতিবন্ধী হাল ছাড়েননি কখনো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews