1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:২০ অপরাহ্ন

ঝালকাঠি থেকে ঢাকাগামী লঞ্চে কেবিনের টিকিট শেষ, কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগ

  • প্রকাশিত : শনিবার, ৩০ মে, ২০২০
  • ২৪৪ বার পড়া হয়েছে

মোঃ আতিকুর রহমান
লঞ্চ ছাড়ার ঘোষণা দেওয়ার পরপরই ঝালকাঠির যাত্রীরা ঢাকা যেতে অগ্রিম টিকিট বুকিং করছেন। রবিবার সন্ধ্যায় ঝালকাঠি ঘাট থেকে ছেড়ে যাবে সুন্দরবন-১২ নামের একটি যাত্রীবাহী লঞ্চ। প্রথম দিনের কেবিনের টিকিট ইতোমধ্যে শেষ হয়ে গেছে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ। অনেক যাত্রী ডেকেও আসন ঠিক রাখার জন্য চাঁদর বিছিয়ে রাখার প্রস্তুতি নিচ্ছেন। তবে, স্থানীয় করণিক ও লঞ্চ স্টাফরা অতিরিক্ত ভাড়া নিয়ে কেবিন বুকিং দেয়ার জন্য কৃত্রিম সংকট সৃষ্টি করেছে বলে অভিযোগ রয়েছে।
জানা যায়, করোনা সংক্রমণ মোকাবেলায় সরকার ২৬ মার্চ থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে। সেই থেকে ঝালকাঠি-চাঁদপুর-ঢাকা রুটে বন্ধ হয়ে যায় লঞ্চ চলাচল। দীর্ঘদিন বন্ধ থাকার পরে স্বাস্থ্যবিধি মেনে আবার স্বল্প পরিসরে লঞ্চ চলাচলের ঘোষণা দেওয়া হয়। কিন্তু স্বাস্থ্যবিধির দিকে নজর না দিয়ে কর্তৃপক্ষ অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছেন স্থানীয় করনিকরা। ইতোমধ্যে প্রথম দিনে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নেওয়া সুন্দরবন-১২ লঞ্চের কেবিনের টিকিট বুকিং শেষ হয়েছে। একটি কেবিনও নেই বলে জানিয়েছেন স্থানীয় ঘাট সুপারভাইজার।
লঞ্চ কর্তৃপক্ষ জানায়, ঝালকাঠি থেকে প্রতিদিন একটি করে লঞ্চ ছেড়ে যায় চাঁদপুর হয়ে ঢাকার উদ্দেশ্যে। আবার ঢাকা থেকেও একটি লঞ্চ আসে ঝালকাঠিতে। এর মধ্যে একটি সুন্দরবন-১২ এবং অপরটি ফারহান-৭ লঞ্চ। সুন্দরবন লঞ্চের ধারণ ক্ষমতা ৬৪০, কেবিনে আসন রয়েছে ৯৮টি। ফারহানের ধারণ ক্ষমতা ৬৩৯, কেবিনের আসন রয়েছে ৯৬টি। দুটি লঞ্চেই ঝালকাঠি থেকে ঢাকা যাওয়ার জন্য রবিবার ও সোমবারের কেবিন বুকিং হয়ে গেছে। লঞ্চের স্থানীয় ঘাট সুপারভাইজাররা দাবি করেছেন, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই লঞ্চ ছাড়া হবে। এখানে জীবাণুনাশক স্প্রে থাকবে, রাখা হবে বিশেষ নজরদারি।
আসাদুর রহমান নামে এক যাত্রী ঢাকা যাওয়ার জন্য টিকিট নিতে গিয়ে জানতে পারেন কেবিন অগ্রিম বুকিং হয়ে গেছে। তিনি বলেন, লঞ্চ ছাড়ার খবর শুনেই টিকিট শেষ হয়ে গেছে। এখন যাত্রীরা সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে কিভাবে যাবে ? আমার মনে হয় লঞ্চের কোথাও জায়গা পাওয়া যাবে না। গোপনে অতিরিক্ত টাকা দিলে বিশেষ কেবিন দিয়ে থাকে করণিকরা।
সুন্দরবন-১২ লঞ্চের ঝালকাঠি ঘাট সুপারভাইজার আবু হানিফ বলেন, লঞ্চের কেবিনের টিকিট শেষ হয়ে গেছে। ডেকে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীরা যেতে পারবেন। ফারহান লঞ্চের ঘাট সুপারভাইজার মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, আমাদের লঞ্চে জীবাণুনাশক স্প্রে করার ব্যবস্থা রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এবং তিন ফুট নিরাপদ দূরত্বে যাত্রীদের রাখা হবে। লঞ্চে ইতোমধ্যে গোল বৃত্তাকার এঁকে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews