ঝালকাঠিতে আমির হোসেন আমু, দখল হওয়া উন্মুক্ত খাস জলাশয় পুনরুদ্ধারের সিদ্ধান্ত নিয়েছে সরকার

0
115
সদর উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত
ঝালকাঠি সদর উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা চেয়ারম্যান মো. আরিফ খান।

কে এম সবুজ
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে দেশ মাছ চাষে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে, সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। মঙ্গলবার সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায়, সে ব্যবস্থাও করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্ত্বেও মাছ চাষ করছেন না, তাঁরা মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানান সাবেক এ মন্ত্রী।
উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম।
উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে কর্মসূচি শুরু করা হয়। সদর উপজেলায় ২০টি জলাশয় ৩৩৪ কেজি রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here