1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

গাবখান-শেখেরহাট ৮ কি.মি. সড়কের বেহাল দশা

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ২৪৭ বার পড়া হয়েছে
ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের জয়সী গ্রামের অমৃত বানুকে একটি ঘর নির্মাণ করে দিয়েছেন পৌর যুবলীগের যুগ্মআহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ছবির হোসেন।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি সদর উপজেলার গাবখান ব্রিজের পশ্চিম ঢাল রুপসিয়া (পুরাতন ফেরিঘাট) হতে শেখেরহাট টেম্পু স্ট্যান্ড পর্যন্ত ৮ কিলোমিটার সড়কটির বেহাল দশা। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। পুরাতন ফেরিঘাট থেকে শুরু করে সম্পূর্ণ সড়কটি খানা খন্দে ভরা। এ সড়কটির মাধ্যমে গাবখান, ওস্তাখান, সারেংগল ও শেখেরহাটসহ বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করেন।
এতে ওই সব এলাকার লোকজনের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ সব এলাকার লোকজনের এখন একটাই দাবী যেন দ্রুততার সাথে এ সড়কটি সংস্কার করার উদ্যোগ নোয়া হয়।
গাবখান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং ওই এলাকার বাসিন্দা মোঃ মহিদুল ইসলাম জানান, ঝালকাঠি-গাবখান -শেখেরহাট রাস্তায় চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। রোগী আনতে এম্বুলেন্স এসে ভাঙ্গা রাস্তার কারণে আসতে পারে না। তাই রোগীকে পায়ে হেটে ১ কিলোমিটার পাড়ি দিয়ে এম্বুলেন্স এ উঠতে হয়েছে। উন্নয়ন এর বেহাল দশা থেকে আমরা কখন মুক্তি পাব একমাত্র আল্লাহ ভালো জানেন বলেও হতাশা প্রকাশ করেন তিনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী বাকি বিল্লাহ জানান, রুপসিয়া থেকে ৪ কিলোমিটার সড়কের কাজের প্রক্রিয়া ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, অনুমোদন ও বরাদ্দ পেলে প্রকল্পটির কাজ শুরু হবে।
তিনি আরও জানান, পরবর্তী ৪ কিলোমিটার সড়কের কাজ নদী ভাঙ্গনের কারণে আপাততঃ করা সম্ভব হচ্ছে না। আমরা সড়কটির পাশে বিআইডব্লিটিএ এর জমি বরাদ্দ চেয়ে ১০ কোটি টাকার প্রকল্পটির প্রস্তাবনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছি। সেটি খুব দ্রুত অনুমোদন হয়ে আসলে তখন রাস্তাটি ভালোমানের করা হবে বলেও তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews