1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

চেয়ারম্যান পদে ১০১, সাধারণ সদস্য ৯৯৯ ও সংরক্ষিত ৩০৭ জন প্রার্থী, ঝালকাঠির ৩১ ইউপির ভোট আজ

  • প্রকাশিত : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে পৌরসভা ও ইউপি নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিকট ভ্যালট বাক্সসহ দায়িত্ব হস্তান্তর।
ঝালকাঠিতে পৌরসভা ও ইউপি নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিকট ভ্যালট বাক্সসহ দায়িত্ব হস্তান্তর।

স্টাফ রিপোর্টার

ঝালকাঠির ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ। এর মধ্যে ৫টি ইউনিয়নে ইভিএম মেশিন ব্যবহারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনগতকাল রবিবার দুপুরে ঝালকাঠির নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিন, ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি। ঝালকাঠি জেলা চার উপজেলায় ৩২টি ইউনিয়ন নিয়ে গঠিত। দু’বছর আগে সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সেখানকার জন প্রতিনিধিদের মেয়াদ শেষ হয়নি। একারণে ঐ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছেনা। এছাড়া তিনটি ইউনিয়নে তিনজন চেয়ারম্যানপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে ভোট হবে ২৮টি ইউনিয়নে।

ঝালকাঠি সদরসহ চারটি উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১০১, সাধারণ সদস্য পদে ৯৯৯জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতা জয়ের পথে সদর উপজেলার কেওড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান, নলছিটি উপজেলার নাচনমহল ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম সেলিম ও রাজাপুরের গালুয়া ইউনিয়নের আওয়ামী মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া পারভেজ।

ঝালকাঠিতে পৌরসভা ও ইউপি নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের নিকট ভ্যালট বাক্সসহ দায়িত্ব হস্তান্তর।

ঝালকাঠিতে ইভিএম মেশিন ব্যবহার করে পাঁচটি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। এ ইউনিয়নগুলো হচ্ছে সদর উপজেলার নথুল্লাবাদ, বিনয়কাঠি, নলছিটি উপজেলার ভৈরবপাশা, দপদপিয়া ও রাজাপুরের শুক্তাগড়।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা জানান, ঝালকাঠির ৩১টি ইউপির ২৯১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৪ লাখ লাখ ৩৪ হাজার ৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তারা।

জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, নির্বাচনী এলাকায় সহিংসতা এড়াতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটারগণ নির্বিঘ্নে ভোট দিতে পারেবন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews