1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

ভান্ডারিয়ায় জেলেদের সঙ্গে কোস্টগার্ডের সংঘর্ষ , ৩ জন গুলিবিদ্ধসহ আহত দশ

  • প্রকাশিত : বুধবার, ৬ মে, ২০২০
  • ২৮০ বার পড়া হয়েছে
ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা দুই জেলে।

রিয়াজ মাহমুদ মিঠু
পিরোজপুরের ভান্ডারিয়ায় জাটকাবিরোধী অভিযানের সময় কোস্টগার্ড এবং জেলেদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় কোস্টগার্ডের গুলি বর্ষণ ও লাঠির আঘাতে ৩ জেলেসহ জেলে পরিবারের ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার ভান্ডারিয়ার উপজেলার কঁচা ও বলেশ্বর নদীর হরিণপালা-তুষখালি মোহনা সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারি বিষয়টি নিশ্চিত করেছেন।
পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খাইরুল ইসলাম চৌধুরী, কোস্টগার্ড ও পুলিশ সদস্যদের নিয়ে জাটকা ও ছোট পোনা মাছ নিধনবিরোধী অভিযানে যান। এসময় নদীতে জাটকা ও ছোট মাছ ধরার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের জাল আটক করা হয়। পরে জাল আটক করে ফেরার পথে ভান্ডারিয়ার হরিনপালা ও মঠবাড়িয়ার তুষখালী খালের মোহনায় জেলেদের মাছ শিকার করতে দেখা যায়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে জেলেরা জাল লুকানোর সময় কোস্টগার্ড সদস্যরা তাদের আটকের চেষ্টা করেন। এসময় ভান্ডারিয়া উপজেলার হরিণপালা এলাকায় জেলেরা দেশীয় অস্ত্র রামদা, শুড়কি, বল্লম নিয়ে হামলা চালাতে গেলে কোস্টগার্ড সদস্যরা আত্মরক্ষায় গুলি চালান। পরে ওই এলাকা থেকে প্রায় সাড়ে ১৫ লাখ টাকার নিষিদ্ধ জাল আটক করা হয়। আটক করা জালের মধ্যে কারেন্ট জাল, বাধা জাল, বেরা জাল রয়েছে। পরে ওই সব জালে অগ্নিসংযোগ করা হয়।
তেলীখালী ইউপি চেয়ারম্যান মো. সামসুদ্দিন হাওলাদার বলেন, তেলীখালী হরিণপালা এলাকায় জেলেদের বাড়ির সামনে জাল শুকানোর সময় কোস্টগার্ড জাল আটকের চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে জেলেদের বাকবিতন্ডা হয়। পরে কোস্টগার্ড তাদের ওপর গুলি চালালে মো. মোতালেব (৫৫), হাজেরা বেগম (৬০) ও শাহিন (২৫) নামের তিন জেলে আহত হয়। এসময় লাঠির আঘাতে জসিম (২৪), সাদ্দাম (২৫), তহমিনা (৪৫), শাহনাজ (২০), সেলিম (২২), হেলাল (১৮), হেলাল (৩৫) আহত হয়। আহদের মধ্যে হাজেরা বেগমকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। মোতালেব ও শাহিনকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় মৎস্য বিভাগের পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
ভান্ডারিয়ার তেলীখালী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মো. নুর আমিন জানান, ঘটনাস্থল থেকে ছয়টি চাইনিজ রাইফেলের গুলির খোসা উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews