1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

ঝালকাঠিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাটিকাটা ও বৃক্ষ রোপণ

  • প্রকাশিত : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ২০০ বার পড়া হয়েছে
ঝালকাঠি গাবখানের বৈদারাপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাটিকাটা ও বৃক্ষ রোপণ।

মানিক রায়
ঝালকাঠি সদর উপজেলার গাবখান মৌজার বৈদারাপুর গ্রামে নাল জমিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাটি কেটে রাস্তা তৈরী এবং বৃক্ষ রোপণ করার অভিযোগ পাওয়া গেছে। এই মৌজার এসএ ১১৬৩ দাগের উপর জায়গা দখলের পায়তারা হিসেবে এই কাজ করা হচ্ছে বলে দাবী করেছেন আদালতে প্রতিকার চাওয়া পক্ষ গোলাম ফারুক। এই সম্পত্তিতে ঝালকাঠির বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রেস ক্লাব সদস্য ও আইনজীবী সমিতির সদস্য মরহুম অ্যাড. আব্দুল বারি’র পরিবারের অংশ রয়েছে।
শান্তি প্রিয় পরিবারের গোলাম ফারুকের জায়গায় মাটি কাটা শুরু করলে ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ২০ জুলাই গোলাম ফারুক নিষেজ্ঞার প্রতিকার চেয়ে এমপি ১৭৫/২০ মামলা দায়ের করেন। আদালত একইদিন বাদি পক্ষের স্বত্ত¡ দখলীয় ভূমিতে মাটিকাটসহ অন্য কোন কাজ থেকে রহিত করার জন্য ১৪৪/১৪৫ ধারা মতে নিষেজ্ঞা জারি করেন। আদালতের নির্দেশ অনুযায়ী ঝালকাঠি থানা পুলিশ বিবাধী পক্ষের বেলায়েত হোসেন, শাখাওয়াত হোসেন, মো. মাসুদ ও কাঞ্চন আলী ফকিরের উপর নিষেধাজ্ঞার আদেশ জারী করে। কিন্তু বিবাদী পক্ষ পুনঃরায় মাটি কেটে রাস্তার মতো করে দু’পাশে চারাগাছ রোপণ করে। বৃহস্পতিবার (২৩ জুলাই) সরজমিনে গিয়ে বিষয়টির সত্যতা দেখা গেছে।
বিবাদীপক্ষ দাবী করেছে, এই জায়গায় ঘরবাড়ি তৈরী করার পরে সকল ওয়ারিশভুক্ত পরিবারের চলাচলের জন্য রাস্তা করার জন্য মাটি কাটা ও বৃক্ষ রোপণ করা হচ্ছে। বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews