1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৪২ অপরাহ্ন

ঝালকাঠিতে জাতীয় শোক দিবস পালিত

  • প্রকাশিত : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ১৪০ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

মানিক রায়
ঝালকাঠিতে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসন, জেলা পুলিশ বিভাগ ও জেলা আওয়ামী লীগসহ সামাজিক সংগঠন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করে।
শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসক চত্বরে জেলা প্রশাসকের নব নির্মিত বঙ্গবন্ধুর মুরালে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মো. জোহর আলী শ্রদ্ধা নিবেদনের পরে জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান আলহাজ্ব সরদার মো. শাহআলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডখান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, সিভিল সার্জন ডাক্তার রতন কুমার ঢালীসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন ধারাবাহিকভাবে পুষ্পমাল্য অর্পণ করে। পরে জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের নিয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন। এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আইনজীবী সমিতি, স্বাস্থ্য বিভাগ ও বিএমএ, ঝালকাঠি কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ও কাজী সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে আলোচনা সভার আয়োজন করা হয়।
এদিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মিলাদ। এতে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি।
জেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক মো. জোহর আলী সভাপতিত্ব করেন। আলোচনা সভায় বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি খান আরিফুর রহমান এবং জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির।
এদিকে শহরের রোনালসে সড়কে আমির হোসেন আমুর বাসভবন চত্বরে ১৫ আগস্টের খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে জেলা আওয়ামী লীগ। দুপুরে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং মানব ভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক শিল্পমন্ত্রী বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু এমপি। দলীয় নেতাকর্মীরা এ অনুষ্ঠানে অংশ নেন। অপরদিকে শোক দিবস উপলক্ষে ঝালকাঠি পৌরসভা, সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করা হয়। এছাড়াও দিনব্যাপী বিভিন্ন সংগঠনের উদ্যোগে শোক দিবসের নানা কর্মসূচি পালিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews