1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৫৩ অপরাহ্ন

ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর দেওয়া ৩১৭টি ঘর পেল ভূমিহীন ও গৃহহীন পরিবার

  • প্রকাশিত : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর বিতরণ করা হয়।
ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর বিতরণ করা হয়।

স্টাফ রিপোর্টার

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ কর্মসূচির আওতায় দ্বিতীয় পর্যায়ে মুজিববর্ষে ঝালকাঠিতে ৩১৭ পরিবার পেয়েছে জমিসহ একটি করে ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর জমির দলিল ও ঘরের চাবি হস্তারন করে উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে রবিবার সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দ্বিতীয় পর্যায়ে ঝালকাঠি সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ১২টি, রাজাপুরে ৩০টি, নলছিটিতে ৭০ ও কাঁঠালিয়ায় ২০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার নতুন ঘর পেয়ে খুশি। ঘরপ্রতি ব্যয় হয়েছে এক লাখ একাত্তর হাজার টাকা।

এ ব্যাপারে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, ‘লাখ লাখ আশ্রয়হীন মানুষকে বিনামূল্যে জমি ও তাতে গৃহ নির্মাণ করে দেওয়া, এটা পুরো পৃথিবীতে একটি অনন্য নজির। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা আশ্রয়হীন মানুষকে জমিসহ ঘর দিচ্ছি। যারা এতোদিন অন্যের বাড়িতে আশ্রিত ছিলেন, তাদের এখন স্থায়ী একটি আবাস হলো। ঘর পাওয়া মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে। এমন একটি মহৎ কর্মযজ্ঞের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমরা গর্বিত মনে করছি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews