1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১, ১০:৫৭ অপরাহ্ন

ঝালকাঠিতে শুরু হতে যাচ্ছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম

  • প্রকাশিত : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ১০১ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালায় বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জোহর আলী।
ঝালকাঠিতে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালায় বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জোহর আলী।

কে এম সবুজ
ঝালকাঠিতে আগামী জানুয়ারি মাস থেকে শুরু হতে যাচ্ছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। স্কুল থেকে ঝড়ে পড়া অথবা কখনো স্কুলে যায়নি, এমন ৮ থেকে ১৪ বছরের শিশুদের পড়ালেখা ফিরিয়ে আনা হবে। এ উপলক্ষে আউট অব স্কুল এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দিনব্যাপী জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. জোহর আলী প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঝালকাঠি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপ-পরিচালক সুবিমল চন্দ্র হালদার। অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, ঝালকাঠি সরকারি কলেজের সহকারী অধ্যাপক শেখ রাকিবুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ড. শামিম আহসান। কর্মশালায় সরকারি কর্মকর্তা-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের ৫৭ জন ব্যক্তি অংশ নেন। উন্মুক্ত আলোচনা করেন কর্মশালায় অংশগ্রহকারীরা। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালায় জানানো হয়, ২০২১ সালের জানুয়ারি মাস থেকে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম চালু হতে যাচ্ছে ঝালকাঠি জেলায়। ঝালকাঠি সদরসহ চার উপজেলায় প্রথমে জরিপ কাজ চলবে। এর পরে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য বিদ্যালয় ও শিক্ষক নিয়োগ করা হবে। স্কুল থেকে ঝড়ে পড়া অথবা কখনো স্কুলে যায়নি, এমন ৮ থেকে ১৪ বছরের শিশুদের পড়ালেখা ফিরিয়ে আনা হবে এ কার্যক্রমের মাধ্যমে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews