1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

ঝালকাঠির কলেজছাত্রী বীথি এক ঘন্টার মহিলা বিষয়ক কর্মকর্তা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১২১ বার পড়া হয়েছে
ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘন্টার জন্য মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক পদের দায়িত্ব নেন।
ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘন্টার জন্য মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক পদের দায়িত্ব নেন।

সূর্যালোক নিউজ
ঝালকাঠি সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী বীথি শর্মা বণিক এক ঘন্টার জন্য মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক পদের ‘প্রতীকী দায়িত’¡ নিয়ে বাল্যবিয়ে রোধ, কন্যাশিশুবান্ধব পরিবেশ সৃষ্টি এবং নারীর প্রতি সকল ধরনের সংহিংসতা বন্ধ ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সুপারিশমালা পেশ করে তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেছেন।
আন্তর্জাতিক সংস্থা প্লান ইন্টারন্যাশনাল এর ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় মঙ্গলবার ঝালকাঠির মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক মো. আলতাফ হোসেনের কাছ থেকে প্রতীকীভাবে দায়িত্ব গ্রহণ করেন বীথি। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব গ্রহণ করেই বীথি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠক করেন। এ সময় নারীর সার্বিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। বীথি ন্যাশনাল চিলড্্েরন টাস্কফোর্স (এনসিটিএফ) এর একজন গবেষক। বৈঠকে উপ-পরিচালক মো. আলতাফ হোসেন নারী সমাজের বিভিন্ন বঞ্চনার কথা এবং তার কর্যালয়ের কার্যক্রমসমূহ তুলে ধরেন। শিশুসংগঠক হেমায়েত উদ্দিন হিমু ও প্লান ইন্টারন্যাশনাল প্রতিনিধি উম্মে আয়মান জ্যোতিও আলোচনায় অংশ নেন।
‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে- একজন কিশোরী, কন্যাশিশু অথবা যুবনারীকে নেতৃত্ব প্রদানকারীর ভ‚মিকা পালন করতে সহায়তা করা, যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews