1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ১৬ মে ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

ঝালকাঠির সাধনার মোড়ের ঝুড়িতে গরীব ও দুস্থদের জন্য খাবার

  • প্রকাশিত : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৮৭ বার পড়া হয়েছে
ঝালকাঠি শহরের সাধনার মোড়ে আজাদ বেকারীর সামনে স্থাপিত খুশির ঝুড়ি।
ঝালকাঠি শহরের সাধনার মোড়ে আজাদ বেকারীর সামনে স্থাপিত খুশির ঝুড়ি।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি শহরের সাধনার মোড়ের একটি দোকানে এক অভিনব ঝুড়ির দেখা মিলছে। ঝুড়িতে পাউরুটি, বিস্কুট, কেক, ওয়াফার, কলা, চিপস, দুধসহ নানা খাদ্যসামগ্রী আছে। ঝুড়ির বক্সে লেখা “ঝুড়ির খাবার গরীব ও দুস্থদের জন্য প্রযোজ্য”। অসহায় ও ক্ষুধার্ত মানুষ এ ঝুড়ি থেকে খাবার নিতে পারবেন। ক্ষুধার্ত অসহায়, দরিদ্র, দুস্থদের খাদ্য সাহায্যার্থে এ ঝুড়ির দেখা মিলল।
আজাদ বেকারীর ব্যবস্থাপক সুমন তালুকদার জানান, অসহায় ও ক্ষুধার্ত মানুষের কথা চিন্তা করেই এ ঝুড়ি স্থাপন করা হয়েছে। তারা এ ঝুড়ি থেকে খাবার নিতে পারবেন। যে কোন ব্যক্তি চাইলে এই দোকান থেকে খাবার কিনে ঝুড়িতে রাখতে পারেন। কারো কাছ থেকে ঝুড়িতে খাবার রাখার জন্য নগদ টাকা নেয়া হয় না। যার ইচ্ছে হবে তার ইচ্ছেনুযায়ী যত খুশি তত টাকার খাবার কিনে রাখতে পারবেন।’ ঝুড়ির ভেতরে রয়েছে পাউরুটি, বিস্কুট, কেক, ওয়াফার, কলাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।
তিনি আরো জানান ‘এ ঝুড়ি থেকে যেকোনো অসহায় ও ক্ষুধার্ত মানুষ যেকোনো সময় যেকোনো খাবার নিতে পারবেন বিনা মূল্যে। আর যদি কোনো স্বহৃদয়বান ব্যক্তি দোকান থেকে কিছু কেনার সময় ঝুড়িটিতে অসহায়দের জন্য খাবার রাখতে চান, চাইলে সেটাও করতে পারবেন। প্রতিদিন অনেকেই ঝুড়িটি দেখে নিজের ইচ্ছায় খাবার কিনে দিচ্ছেন আর অসহায় মানুষ যখন দোকানে কিছু চাইতে আসছেন, তখন ঝুড়ি থেকে খাবার দিচ্ছি।’ তার সঙ্গে কথা বলে আরও জানা গেল, ঝুড়ি অসহায় মানুষের মধ্যে তাৎক্ষণিক ক্ষুধা মেটাচ্ছে। ভিক্ষুক, রিকশাচালকসহ, ক্ষুধার্ত মানুষ প্রতিদিন খুশির ঝুড়ি থেকে খাবার নিয়ে ক্ষুধা নিবারণ করতে পারছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews