1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ১৬ মে ২০২১, ০২:০৬ অপরাহ্ন

ঝালকাঠি জেলা মৎস্য বিভাগ জনবল সংকটে

  • প্রকাশিত : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১৯১ বার পড়া হয়েছে

মানিক রায়
ঝালকাঠি জেলা মৎস্য বিভাগ দীর্ঘদিন ধরে চরম জনবল সংকটে। জেলা সদর ও ৪টি উপজেলায় ৩৪টি পদের ২১টি পদ শূন্য রয়েছে। এর মধ্যে রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা জেলা মৎস্য কর্মকর্তার পদে কেউ নেই। এ পরিস্থিতির মধ্যে মা ইলিশ সংরক্ষণ অভিযান, জাটকা রক্ষা কর্মসূচিসহ মৎস্য সেক্টরের উন্নয়ন কার্যক্রম পরিচালনায় হিমশিম খেতে হচ্ছে বলে দাবী করেছেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঝালকাঠি জেলা সদরে ৪জন কর্মকর্তাসহ ১১টি পদের ৭টি পদই শূন্য রয়েছে। অফিস সহায়ক, গাড়ি চালক প্রধানসহকারী ফিস-কাম-কম্পিউটার অপারেটর ও সিনিয়র সহকারী পরিচালকের পদ শূন্য রয়েছে। জেলায় ৩০ বছর ধরে একটি লক্কর ঝক্কর গাড়ি দিয়ে চলাচল করতে হচ্ছে। সব চেয়ে দুঃখজনক বিষয় হল ৩০ বছর ধরেই গাড়ি চালকের পদটি শূন্য রয়েছে। বারবার তাগিদ দেওয়া সত্বেও চালকের পদে কাউকে নিয়োগ দেওয়া হয়নি। বাহিরের লোককে ডেকে এনে মাস্টার রোলে চালকের কাজ করাতে হচ্ছে।
ঝালকাঠি সদর উপজেলায় ৬টি পদের মধ্যে ২টি পদ শূন্য। ক্ষেত্র সহকারী ও অফিস সহকারী নেই। নলছিটি উপজেলায় ৬টি পদের মধ্যে চারটি পদই শূন্য। ক্ষেত্র সহকারী, অফিস সহায়ক, অফিস সহকারী ও সম্প্রসারণ কর্মকর্তা পদগুলো শূন্য। কাঁঠালিয়া উপজেলায় ৬টি পদের মধ্যে উপজেলা মৎস্য কর্মকর্তা, অফিস সহকারী ও সম্প্রসারণ অফিসার পদগুলো শূন্য রয়েছে। রাজাপুর উপজেলায় ৬টি পদের মধ্যে ৩টি পদ শূন্য। এই উপজেলায় খোদ উপজেলা মৎস্য কর্মকর্তা, অফিস সহায়ক ও সম্প্রসারণ অফিসার পদ শূন্য রয়েছে। জেলা সদরে অবস্থিত মৎস্য বীজ উৎপাদন খামার ও হ্যাচারি ৫টি পদের দু’জন রয়েছে। পাম্প চালক, অফিস সহায়ক ও অফিস সহকারী পদে কেউ নেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews