ঝালকাঠিতে পৃথক দুইটি প্রতারণার মামলায় ২ জনের বিভিন্ন মেয়াদে সাজা

0
71
প্রতারণার মামলায় ২ জনের সাজা
প্রতারণার মামলায় ২ জনের সাজা

মানিক রায়
ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পৃথক দুইটি মামলায় ২ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ড প্রদান করেছেন। এই আদালতের বিচারক এ এইচ এম তারিক শামস সদর উপজেলার দশনাকান্দা গ্রামের মো. সিরাজুল ফকিরকে ৩ বছরে কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
২০১৭ সালের ৪ মে মো. সিরাজুল ফকির একই গ্রামের মোশারেফ হোসেনের কাছ থেকে জমি বিক্রি করার কথা বলে দু’দফায় ৮ লাখ টাকা নেয়। কিছুদিন পর ২০১৭ সালের ২৮ জুলাই সিরাজুল ফকির জমি বা টাকা দিতে অস্বীকার করে। এ ব্যাপারে মোশারেফ হোসেন বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেন।
একই আদালত এবং একই বিচারক অপর একটি প্রতারণা মামলায় সদর উপজেলায় গুয়াটন গ্রামের মৃত আঃ ছত্তার এর পুত্র জহুরুল হককে ২ বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
অপর ঘটনায় ২০১৫ সালের ১২ মার্চ জহুরুল হক রাজাপুর উপজেলার সাঙ্গর গ্রামের ডাঃ গোলাম মোস্তফার কাছ থেকে ২ লাখ টাকা ধার নেয়। ঝালকাঠি লঞ্চঘাট এলাকায় ফারহান-৭ লঞ্চে বসে টাকা দেওয়া হয়। পরবর্তীতে জহুরুল হক টাকা ফেরত না দেয়ায় ২০১৭ সালে ডাঃ গোলাম মোস্তফার পক্ষে তার ভাগিনা মো. মনজুরুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেন। এই ২ দুটি মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছে। আদালত এদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here