1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

কাঁঠালিয়ায় নতুন দু’জন করোনা রোগী শনাক্ত, জেলায় মোট ১৭

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ২৬৮ বার পড়া হয়েছে

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় এই সর্বপ্রথম ২জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লক ডাউন করা হয়েছে। এতে কাঁঠালিয়া উপজেলাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এদের একজনের বাড়ি উপজেলার শৌলজালিয়ায় এবং আরেকজনের বাড়ি আমুয়ায়।
শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন জানান, ৭/৮দিন আগে করোনা’র হট স্পট নারায়নগঞ্জ থেকে একই পরিবারের ৭জন তাদের গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার সাথে সাথেই তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। ওই পরিবারের বাড়িতে একটিই ঘর। নারায়ানগঞ্জ থেকে আসার সাথে সাথেই তাদের কোয়ারেন্টিনে রেখে যাবতীয় খাদ্যসামগ্রী তাদের বাড়িতে পৌছানো হচ্ছে। আগতদের কারো মধ্যে করোনার লক্ষণ দেখা না গেলেও সচেতনতার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে টেস্ট রিপোর্টের জন্য প্রেরণ করা হয়। এদের মধ্যে এক বৃদ্ধার (৬৫) রিপোর্টে করোনা পজিটিভ আসে। বুধবার (১৩ মে) সন্ধ্যায় এ রিপোর্ট আসে। পরিবারের অন্যদের রিপোর্টে করোনা নেগেটিভ আসে।
অপরজন একই উপজেলার আমুয়া ইউনিয়নের বাঁশবুনিয়া গ্রামের মধ্যবয়সী (৪৫ বছর তার বয়স)। তিনি সপ্তাহখানেক পূর্বে চট্টগ্রাম থেকে এসেছেন। তার সর্দি, কাঁশি দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নমুনা সংগ্রহ করে টেস্ট রিপোর্টের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। বুধবার সন্ধ্যায় তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোঃ ফয়সাল আক্রান্তদের বাড়ি গিয়ে লকডাউন ঘোষণা করেন। তিনি জানান, কাঁঠালিয়া উপজেলার শৌলজালিয়া গ্রামে নারায়নগঞ্জ থেকে একটি পরিবার আসলে তাদের নমুনা টেস্ট করানো হলে এক বৃদ্ধার করোনা পজিটিভ আসে। আমুয়া ইউনিয়নের বাঁশবুনিয়া গ্রামের এক মধ্যবয়সী লোকেরও করোনা পজিটিভ আসে। সে চট্টগ্রাম থেকে এলাকায় সপ্তাহখানেক পূর্বে আসেন। তাদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। চিকিৎসা ও খাদ্যসহ তাদের সব ধরনের সেবা দেয়ার প্রস্তুতি রয়েছে।
ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, নারায়নগঞ্জ ও চট্টগ্রাম থেকে কাঁঠালিয়ায় আসা ২ জনের দেহে করোনা পজেটিভ রিপোর্ট আসে। বুধবার সন্ধ্যায় বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় থেকে এ রিপোর্ট জানানো হয়েছে। তাদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্তদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews