1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

নলছিটির রাজাকার পুত্রের মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবিতে ডিসি’র কাছে অভিযোগ

  • প্রকাশিত : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ২১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার
ঝালকাঠির নলছিটিতে রাজাকারের পুত্রের মুক্তিযোদ্ধা সনদ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। রোববার (৫জুলাই) সকালে স্থানীয়রা ওই মুক্তিযোদ্ধার সনদ বাতিলের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন।
লিখিত আবেদনে উল্লেখ করা হয়, নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের মৃত. কাশেম হাওলাদার ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালে একজন চিহ্নিত রাজাকার ছিলেন। সুবিদপুর ইউনিয়ন শান্তি কমিটির সভাপতিও ছিলেন কাশেম হাওলাদার। তারপুত্র মোঃ মজিবুর রহমানের ১৯৭১ সালে বয়স ছিলো মাত্র ৬ বছর। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম তারিখ ১৯৬৫ সালের ১৫ ফেব্রুয়ারী। ১৯৯৬ সালে মুক্তিযোদ্ধার তালিকায় মজিবুর রহমানের নাম অন্তর্ভূক্ত করতে গেলে মুক্তিযোদ্ধা তোফাজ্জেল হোসেন, সুকুমার মজুমদার ও রাবন ব্যাপারী তাতে বাধা দেয়। তখন মুক্তিযোদ্ধার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে ব্যর্থ হয় মজিবুর। পরবর্তিতে সুযোগ বুঝে কর্তৃপক্ষকে ম্যানেজ করে মুক্তিযোদ্ধার তালিকায় নাম অন্তর্ভুক্ত করাতে সক্ষম হয় মজিবুর।
অভিযোগের আবেদনে আরো উল্লেখ করা হয়, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জীবন বাজি রেখে যারা যুদ্ধ করেছেন তাঁদের সাথে রাজাকার পুত্র ৬ বছরের শিশুর নামও অন্তর্ভুক্ত করা হয়েছে। ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকার ছায়াতলে মুক্তিযোদ্ধা হিসেবে আশ্রয় নিয়েছে রাজাকারপুত্র মজিবুর। সুষ্ঠু তদন্তের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে তার (মুজবুর) নাম বাদ দেয়ার দাবি জানান অভিযোগকারীরা।
আবেদনে স্থানীয়দের মধ্যে স্বাক্ষর করেছেন মোঃ রুস্তম আলী হাওলাদার, মোঃ চাঁন খান, মোঃ মান্নান হাওলাদার, আঃ আজিজ হাওলাদার ও মোঃ শাহজাহান হাওলাদার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews