নলছিটি পৌরসভায় ৫ বছর ধরে প্রকৌশলী শূন্য

0
216
ঝালকাঠি; নলছিটি পৌরভবন।

স্টাফ রিপোর্টার
দেশের দ্বিতীয়তম নলছিটিপৌরসভা। সেখানে বিগত ৫বছর ধরে কোন প্রকৌশলী নেই। যার কারণে সরকারী উন্নয়নমূলক কার্যক্রম মুখ থুবরে পড়েছে। দেশের প্রাচীনতম নলছিটি পৌরসভায় প্রকৌশলী না থাকায় কলাপাড়া পৌরসভা থেকে একজন সহকারী প্রকৌশলী ডেপুটেশনে (অতিরিক্ত দায়িত্বে) এসে কাজ করছেন। এতে সন্তুষ্ট নন পৌর এলাকার বাসিন্দারা।
পৌরসভা সূত্রে জানাগেছে, ২০১৬ সালে নলছিটি পৌরসভার উপসহকারী প্রকৌশলী আবু সায়েম বদলী জনিত কারণে অন্যত্র চলে যান। এরপর থেকে নলছিটি পৌরসভায় বিগত ৪ বছরে আর কোন প্রকৌশলীর পদায়ন হয়নি। বছরখানেক পূর্বে কলাপাড়া পৌরসভা থেকে সহকারী প্রকৌশলী মিজানুজ্জামানকে ডেপুটিশনে (অতিরিক্ত দায়িত্বে) আনা হয়। তিনিও নিয়মিত অফিস করতে পারছেন না। যার কারণে নলছিটি পৌরসভার উন্নয়নমূলক কাজ চরম অবহেলায় আছে।
সহকারী প্রকৌশলী মিজানুজ্জামান জানান, নলছিটি পৌরসভায় প্রকৌশলী না থাকায় আমাকে সেখানে অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত করার আদেশ পাই। বছরখানেক আগে সেখানে দায়িত্ব পালন শুরু করি। পটুয়াখালী জেলার কলাপাড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলীর দায়িত্বে থাকার কারণে অতিরিক্ত দায়িত্ব পালন করতে তেমন সময় পাই না। নলছিটি পৌরসভার প্রয়োজনে সেখানে গিয়ে কার্য সম্পাদন করা হয়। নলছিটিতে গিয়ে নির্দিষ্ট সময়ে অফিসের দায়িত্ব পালন করার সময় সুযোগ অনেক কম থাকে। তাই ইচ্ছা করলেও নিয়মিত অফিস করার সুযোগ হয় না।
নলছিটি পৌরসভার সচিব আবু হেনা মোঃ রাশেদ ইকবাল জানান, ২বছর হয়েছে এখানে যোগদান করেছি। যোগদান থেকে কোন প্রকৌশলী পাইনি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রকৌশলী নিয়োগের বিষয়টি লিখিতভাবে জানালে তারা কলাপাড়া পৌরসভার প্রকৌশলী মিজানুজ্জামানকে অতিরিক্ত দায়িত্বে পদায়ন করেন। পুর্ণাঙ্গ পদায়নপ্রাপ্ত প্রকৌশলী না আসায় উন্নয়নমূলক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বিষয়টি বার বার চিঠি দিয়ে জানালেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ বলেও জানান তিনি পৌরসচিব রাশেদ ইকবাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here