নলছিটি পৌর নির্বাচনের বাছাইয়ে বাদ পড়লেন সাবেক মেয়র

0
88
মাসুদ খান।
মাসুদ খান।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে বাদ পড়েছেন সাবেক মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মাছুদ খান। মামলা সংক্রান্ত কাগজপত্র সংযুক্ত না করায় তাঁর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। রবিবার সকালে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সি মেয়র পদে অপর চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।
বাছাইয়ে বৈধ মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী ওয়াহেদ কবির খান, বিএনপির মজিবুর রহমান, আওয়ামী লীগের প্রার্থী ডা. এসকেন্দার আলী খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী মাওলানা মো. শাহাজালাল।
জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, হলফনামায় উল্লেখিত মামলা সংক্রান্ত কাগজপত্র সংযুক্ত না করায় সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) মাছুদ খানের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর হিসেবে ৩৯ জন প্রার্থীর মধ্যে একজন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১৩ জনের মধ্যে একজনের কাগজপত্র ত্রæটি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।
এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মাছুদ খান রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে আপিল করবেন বলে জানান।
১০ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে। প্রতীক বরাদ্দের পর এ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
নলছিটি পৌরসভা নির্বাচনে ২৪ হাজার ১০১ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১২ হাজার ৫১ জন নারী ও ১২ হাজার ৫০ জন পুরুষ ভোটার রয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রের ৭৯ বুথে ভোট গ্রহণ করা হবে বলে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুর রহমান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here