পদ পরিবর্তন ও বেতন স্কেল বৃদ্ধির দাবিতে, ঝালকাঠিতে কালেক্টরেট সহকারীদের ১৫দিনের পূর্ণদিবস কর্মবিরতি শুরু

0
87
ঝালকাঠিতে কালেক্টরেট সহকারী সমিতির ১৫ দিনব্যপি পূর্ণ দিবস কর্মবিরতি শুরুর ১ম দিন।
ঝালকাঠিতে কালেক্টরেট সহকারী সমিতির ১৫ দিনব্যপি পূর্ণ দিবস কর্মবিরতি শুরুর ১ম দিন।

স্টাফ রিপোর্টার
সব বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, ইউএনও এর কার্যালায় ও উপজেলা সহকারী কমশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদ পরিবর্তন ও বেতন স্কেল বৃদ্ধির দাবিতে ১৫দিনের কর্মবিরতি শুরু হয়েছে। রবিবার সকাল ৯টা থেকে এ কর্মসূচী শুরু হয়। ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের বারান্দায় অবস্থান নিয়ে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) ঝালকাঠি জেলা শাখার নেতৃবৃন্দ এ কর্মসূচী পালন শুরু করেন।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আনিচুর রহমান, জহিরুল ইসলাম, গিয়াস মৃধা, শাহাদাত হোসেন তালুকদার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূচি দিয়ে যেকোনো মূল্যে দাবি আদায় করা হবে। দীর্ঘদিন যাবত তাঁরা পদ ও বেতনবৈষম্যের শিকার হয়ে আসছেন। ভূমি অফিসের তহশীলদারদের পদ-পদবি ও বেত েেস্কল পাঁচ ধাপ বাড়ানো হলেও তাঁদর পদ ও বেতন স্কেলের কোন পরিবর্তন হচ্ছে না বলেও ক্ষোভ প্রকাশ করেন তারা।
বাকাসস ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. আলমগীর হোসেন জানান, অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারী হিসাব রক্ষক, উচ্চমান সহকারী পদকে প্রশাসনিক কর্মকর্তা, হেড এসিস্ট্যান্ট কাম একাউন্টেড ও উচ্চমান সহকারী পদকে প্রশাসনিক কর্মকর্তা। অফিস সহকারী, একাউন্টেন্ট ক্লার্ক, রেকর্ড ক্লার্ক, পরিসংখ্যান সহকারী, সার্টিফিকেট সহকারী, টাইপিস্ট কপিস্ট, লাইব্রেরী সহকারী পদকে সহকারী প্রশাসনিক কর্মকর্তা, অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, নাজির-কাম ক্যাশিয়ার, ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী, সার্টিফিকেট পেশকার, সার্টফিকেট সহকারী, মিউটেশন কাম সার্টিফিকেট সহকারী পদকে সহকারী প্রশাসনিক কর্মকর্তা, স্টেনো গ্রাফার পদকে ব্যক্তিগত কর্মকর্তা এবং স্টেনো টাইপিস্ট পদকে সহকারী ব্যক্তিগত কর্মকর্তা পদে রূপান্তর করার দাবিতে আমাদের ১৫দিনের পূর্ণদিবস কর্মবিরতি শুরু হয়েছে। রবিবার (১৫ নভেম্বর) সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে কর্মবিরতি কর্মসূচী পালন শুরু হয়। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত (সরকারী ছুটির দিন ব্যতীত) এ কর্মসূচী চলবে। এতে আমাদের দাবি বাস্তবায়ন না হলে আগামী ৫ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল সাড়ে ১০টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখান থেকে আবার পরবর্তি কর্মসূচী ঘোষণা করবে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here