1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

পাঁচ বছর ধরেই ঠিক ৯টার মধ্যেই পৌরসভায় উপস্থিত মেয়র

  • প্রকাশিত : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৫৮৯ বার পড়া হয়েছে
ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।
ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি পৌরসভার মেয়র মো. লিয়াকত আলী তালুকদার প্রতিদিন ভোরে ফজরের নামাজের পরেই নেমে পড়েন তার কর্ম এলাকায়। প্রতিক‚ল আবহাওয়া উপেক্ষা করে ভোর বেলাতেই মটোর সাইকেলে বিভিন্ন স্থানে গমন করে পৌরবাসীর খোঁজ খবর নেন। আবার সকাল ৯টার আগেই তিনি পৌর কার্যালয়ে বসেন। পৌরবাসীর ব্যস্ততার ফাকে তিনি সার্বিক সুবিধা দিতেই নির্ধারিত সময়ের পূর্বে পৌরসভায় আসেন। পাঁচ বছর ধরেই তিনি ৯টার মধ্যে অফিসে উপস্থিত হওয়ার নিয়ম রক্ষা করে আসছেন।
এ প্রসঙ্গে মেয়র লিয়াকত আলী তালুকদার জানান, পৌরবাসী কর্মের প্রয়োজনে অনেক ব্যস্ত থাকেন। কেউ চাকুরীজীবী, কেউ ব্যবসায়ী, আবার কেউ শ্রমজীবী। সবাইকে পৌরসভার নাগরিক সুবিধা দিতে এবং প্রয়োজনানুযায়ী কাজ সম্পন্ন করতে নিয়মিত সকাল ৯টার পূর্বে পৌরভবনে অবস্থান নিতে হচ্ছে। কারণ হিসেবে তিনি জানান, পৌরবাসীর কাজের ব্যবস্ততার মাঝে কেউ আসেন নাগরিকত্ব সনদ নিতে, আবার কেউ আসেন জন্মনিবন্ধন সনদ নিতে। আবার বিভিন্ন প্রয়োজনের কাজ শেষ করে জনগণ তার নির্ধারিত কাজে যোগ দিবেন। তারপূর্বেই যেন তারা সঠিক সময় নাগরিক সুবিধা পান।
মেয়র আরো জানান, পৌরসভার কোন বিষয়েই অপচয় তিনি পছন্দ করেন না। এমনকি পৌরসভা থেকে মেয়রের গাড়ির তেল খরচ বাবদ বরাদ্দকৃত অর্থটুকু তিনি নিজে না নিয়ে সেই টাকা অসহায়দের বিতরণ করেন। ব্যক্তিগত অর্থায়ন থেকে তিনি তেলের যোগান দেন। আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপির নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র গৃহিত কার্যক্রমকে বাস্তবায়ন করতে পৌর এলাকায় কোটি কোটি টাকা ব্যয়ে ব্যাপক উন্নয়ন করা হয়েছে। আগামীতেও উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
সচেতন পৌরবাসী জানান, সততা, দক্ষতা, নিষ্ঠা ও সময়ানুবর্তিতা নিয়ে কাজ করছেন মেয়র লিয়াকত আলী তালুকদার। ঝালকাঠি পৌরসভার স্থায়ী উন্নয়নে নির্লোভ মেয়র হিসেবে লিয়াকত আলী তালুকদারকে বারবার মেয়র হিসেবে প্রয়োজন।
উল্লেখ্য, ঝালকাঠির বিশিষ্ট ব্যবসায়ী, শহর আওয়ামীলীগ সভাপতি, বাস মালিক সমিতির সদস্য, শিক্ষানুরাগী ও সমাজ সেবক, ধর্মভীরু লিয়াকত আলী তালুকদার ২০১৬ সালের ২২ মার্চ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন। নির্বাচনে জয়ী হয়ে পৌর পরিষদে আসন গ্রহণের পর কর্মের মাধ্যমে জনসাধারনসহ শীর্ষ নেতৃবৃন্দ’র আস্থা অর্জন করেন। জেলা আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড আগামী পৌরসভা নির্বাচনেও মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নের জন্য লিয়াকত আলী তালুকদারকে একক প্রার্থী বলে সুপারিশ করেছেন। আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি ঝালকাঠি পৌরসভায় লিয়াকত আলী তালুকদারের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে জনসাধারন ও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews