1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

ঝালকাঠি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মানবিকতা, মাটির ব্যাংকে জমানো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান

  • প্রকাশিত : বুধবার, ৬ মে, ২০২০
  • ৩০৮ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মাটির ব্যাংকে জমানো ১০ হাজার টাকা তুলে দেয় জেলা প্রশাসক মো. জোহর আলীর হাতে।

কে এম সবুজ
ওরা বেশিরভাগই দরিদ্র পরিবারের সন্তান। প্রতিবন্ধকতার কারণে স্বাভাবিক জীবনযাপন করতে পারছে না। হুইল চেয়ারে করে করতে হয় চলাফেরা। অন্যের সাহায্য ছাড়া কেউ আবার কাজ করতে পারে না। তবু হাল না ছেড়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছে নিয়মিত। পাচ্ছে শিক্ষাবৃত্তি ও প্রতিবন্ধী ভাতা। তাদের এই টাকা ঘরে মাটির ব্যাংকে কয়েন বানিয়ে জমানো হতো। সেই টাকা এবার করোনায় কর্মহীন মানুষের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ঝালকাঠির প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী।
করোনায় কর্মহীন মানুষের দুরবস্থার কথা চিন্তু করে তাদের খাদ্যসামগ্রী কিনে দেওয়ার জন্য ১০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করে তারা। বুধবার দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীর কাছে এ টাকা তুলে দেয় শিক্ষার্থীরা। জেলা প্রশাসক তাঁর কার্যালয়ের সামনে প্রতিবন্ধী শিশুদের দানের এ টাকা গ্রহণ করেন।
বিদ্যালয়ের সভাপতি ফয়সাল রহমান জসিম জানান, প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিবন্ধী ভাতা ও শিক্ষাবৃত্তি প্রদান করে সরকার। এ টাকা ৩০ জন শিক্ষার্থী কয়েন বানিয়ে নিজেদের বাসায় মাটির ব্যাংকে জমা করে। করোনায় কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে এ শিক্ষার্থীরা তাদের জমানো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করে দৃষ্টান্ত স্থাপন করেছে। সমাজের অনেক উচ্চবিত্ত মানুষ রয়েছে, তারা প্রতিবন্ধীদের এ দান দেখে উদ্বুদ্ধ হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবে বলে আশা করেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, আমি অভিভূত হয়েছি প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মানবিকতা দেখে। তারা নিজেরাই শারীরিকভাবে অক্ষম, অথচ তাদের মনবল সক্ষমদের চেয়ে বেশি। করোনায় মানুষের দুরবস্থার কথা চিন্তা করে তারা নিজেদের জমানো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছে। আমি আশাকরি স্থানীয় বিত্তবানরা এই শিশুদের দৃষ্টান্ত দেখে অনুপ্রাণিত হয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়াবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews