ভালো থাকার প্রতিশ্রুতি পেলো ঝালকাঠির চরাঞ্চলের ২৫ পরিবার

0
221
ঝালকাঠির বিষখালী নদী তীরবর্তী চরাঞ্চলের হতদরিদ্র ২৫ পরিবারের দায়িত্ব নিয়েছে সেচ্ছাসেবী সংগঠন। শিশুদের হাতে তুলে দেওয়া হয়েছে শিক্ষা উপকরণ।

কে এম সবুজ
‘সম্পর্কে ভালো থাকুক দেশ’ এ প্রকল্পের মাধ্যমে ঝালকাঠির বিষখালী নদী তীরবর্তী চরাঞ্চলের হতদরিদ্র ২৫ পরিবারের দায়িত্ব নিলো সেচ্ছাসেবী সংগঠন বরিশাল ইয়ুথ সোসাইটি ও ও ঝালকাঠির দুরন্ত ফাউন্ডেশন। প্রকল্পের আওতায় করোনায় কর্মহীন হয়ে পড়া ও ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত আতাকাঠি চরের এসব পরিবারকে সাবলম্বী না হওয়া পর্যন্ত ৮ ধরনের সুবিধা দিয়ে যাবে সংগঠন দুটি। সুবিধাগুলো হচ্ছে প্রতিটি পরিবারকে ২ হাজার টাকার মাসিক নিত্যপ্রয়োজনীয় বাজার, শিশুখাদ্য, নারীদের স্বাস্থ্যসেবায় স্যানিটারি প্যাড, মেডিক্যাল ক্যাম্পিং, ২৪ ঘণ্টা টেলিমেডিসিনসেবা, যুবক ও যুবতীদের দক্ষ জনগোষ্ঠি হিসেবে রূপদিতে কারিগরি শিক্ষা প্রদান, কৃষকদের মাঝে বীজ বিতরণ এবং চরের এসব ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সচ্ছল করার উদ্দেশ্যে হাঁস-মুরগি প্রদান করা। বৃহস্পতিবার (১১ জুন) থেকে মাসিক খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার মাধ্যমে শুরু হয় এ প্রকল্পের যাত্রা।
দুরন্ত ফাউন্ডেশনের সভাপতি তাসিন মৃধা অনিক বলেন, অসচ্চল ২৫টি পরিবারকে সাহায্য করবে আমাদের স্পন্সর সচ্চল ২৫টি পরিবার। যার মাধ্যমে দুই পরিবারের মাঝে তৈরি হবে দৃঢ় একটি সম্পর্ক।
প্রকল্প উপদেষ্টা মোমেনা শিফা রুমকি বলেন, আমাদের এই প্রকল্পের লক্ষ্য চরের এই ২৫টি পরিবারকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলা। প্রকল্পটি ব্যক্তিগত স্পন্সরশীপে চলছে, প্রত্যেক স্পন্সর মাসিক ২ হাজার টাকা দিচ্ছে। এছাড়াও ব্যক্তি ও প্রাতিষ্ঠানিকভাবে সহায়তার মাধ্যমে এ উদ্যোগে যুক্ত হতে পারবেন বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here