1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

প্রথমবার ফাইনালে উঠেই ম্যানইউকে উড়িয়ে শিরোপা জিতল ভিয়ারিয়াল

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে
প্রথমবার ফাইনালে উঠেই ম্যানইউকে উড়িয়ে শিরোপা জিতল ভিয়ারিয়াল
প্রথমবার ফাইনালে উঠেই ম্যানইউকে উড়িয়ে শিরোপা জিতল ভিয়ারিয়াল

অনলাইন ডেস্ক

উয়েফা ইউরোপা লিগে চ্যাম্পিয়ন হয়েছে ভিয়ারিয়াল। প্রথমবার ফাইনালে উঠেই বুধবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে স্পেনের ক্লাবটি।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল। অতিরিক্ত সময়েও সেটা ভাঙেনি। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। শেষ পর্যন্ত সাডেন ডেথে, ১১টি কিক নেওয়ার পর জয় পায় ভিয়ারিয়াল।

শুরু থেকেই ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাঁসা। প্রথমার্ধের ২৯ মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। এ সময় সেট পিস থেকে দানিয়েল পারেজোর ক্রস থেকে জেরার্ড মরোনো ডান পায়ের শটে বল জালে জড়ান। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লা লিগার ক্লাবটি।

বিরতির পর সমতা ফেরাতে বেশি সময় নেয়নি ম্যানইউ। ম্যাচের ৫৫ মিনিটে এডিনসন কাভানি কর্নার থেকে উড়ে আসা বল বক্সের মধ্যে সামনে পেয়ে যান। ভিয়ারিয়ালের রক্ষণভাগের খেলোয়াড়রা সেটা ক্লিয়ার করার আগেই আলতো টোকায় জালে পাঠান তিনি।

এরপর উজ্জীবিত ম্যানইউ আক্রমণের পসরা সাজায়। একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে। কিন্তু জালের নাগাল পায়নি। তাতে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ গোলের সমতা নিয়ে।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। ১২০ মিনিটেও ভাঙে না ১-১ গোলের সমতা। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে প্রথম ৫টি শট থেকে উভয় দলই গোল করে। এরপর ম্যাচ গড়ায় সাডেন ডেথে। সেখানেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। সাডেন ডেথেও ৬টি শট নেয় ভিয়ারিয়াল। তার মধ্যে ৬টিই জালে জড়ায় তারা। অন্যদিকে ৫টি জালে জড়ায় ম্যানইউ। ম্যানইউর হয়ে ১১তম পেনাল্টি কিক মিস করেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তাতে শিরোপা হাতছাড়া হয় তাদের।

এর আগে ম্যানইউর ১০টি কিক থেকে গোল করেন হুয়ান মাতা, আলেক্স টেলেস, ব্রুনো ফার্নান্দেস, মার্কস রাশফোর্ড, এডিনসন কাভানি, ফ্রেড, ড্যানিয়েল জেমস, লুক শ, আক্সেল তুয়ানজেবে ও ভিক্টর লিন্ডেলফ।

অন্যদিকে ভিয়ারিয়ালের হয়ে পেনাল্টি শ্যুটআউটে গোল করেন- জেরার্ড মরেনো, রাবা, পাকো আলকাসের, আলবার্তো মরেনো, দানি পারেজো, মোই গোমেজ, রাউল আলবিওল, ফ্রান্সিস কোকেলিন, মারিও, পাউ তোরেস ও গোলরক্ষক জেরোনিমো রুলি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews