1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

বিদ্যালয়ের জমি এওয়াজবদল করে প্রধান শিক্ষকের আত্মীয়কে দেওয়ার অভিযোগ

  • প্রকাশিত : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১০২ বার পড়া হয়েছে
বিদ্যালয়ের জমি এওয়াজবদল করে আত্মীয়কে দেওয়ার অভিযোগ
বিদ্যালয়ের জমি এওয়াজবদল করে প্রধান শিক্ষকের আত্মীয়কে দেওয়ার অভিযোগ

কে এম সবুজ
ঝালকাঠির আগলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি এওয়াজবদল করে আত্মীয়কে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। জমিতে থাকা তিন লাখ টাকার বিভিন্ন প্রজাতির ১৫০টি গাছও রয়েছে। এতে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে শিক্ষামন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন (দুদক), ঝালকাঠির জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়া হয়েছে।
অভিযোগে জানা যায়, ঝালকাঠি সদর উপজেলার আগলপাশা গ্রামে অবস্থিত ‘আগলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির। তিনি বিদ্যালয়ের ১৬ শতাংশ রেকর্ডিও সম্পত্তি আগলপাশা গ্রামের আত্মীয় রেজাউল বাকলাই ও তাঁর স্বজনদের নামে এওয়াজবদল করে দেন। ওই জমি এওয়াজবদল করার এখতিয়ার না থাকা সত্তে¡ও অবৈধভাবে তিনি এ কাজ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। জমিতে রোপণ করা প্রায় তিন লাখ টাকা মূল্যের ১৫০টি গাছ রয়েছে। এওয়াজবদল করায় প্রধান শিক্ষকের আত্মীয় বিনামূল্যে পেয়ে যাচ্ছেন গাছ। মোটা অংকের টাকার বিনিময়ে বিদ্যালয়ের সরকারি সম্পত্তি এওয়াজবদল করেছেন প্রধান শিক্ষক।
আগলপাশা গ্রামের বাসিন্দা মো. শেখ আলম বলেন, যে কোন সরকারি বিদ্যালয়ের গাছ বিক্রি বা হস্তান্তর করতে হলে ঊর্ধতন কর্মকর্তার অনুমতির প্রয়োজন হয়। বন বিভাগ কর্তৃক মূল্য নির্ধারণ করে নিলাম বিজ্ঞপ্তি দিয়ে সর্বোচ্চ দরদাতাকে বিক্রির আইন রয়েছে। কিন্তু প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির সভাপতির সহযোগিতায় বিধি না মেনেই নিকটাত্মীয়দের কাছে জমি এওয়াজবদল করেন। জমির দাতা ও গ্রহীতা একে অপরের আত্মীয় হওয়ায় বিনামূলে তারা তিন লাখ টাকার গাছও কৌশলে আত্মসাত করার ষড়যন্ত্র করছেন। এ ব্যাপারে আমি সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews