1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বুধবার, ২১ জুলাই ২০২১, ১২:১২ অপরাহ্ন

সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকায় বেকার ঝালকাঠির ৫শতাধিক ডেকোরেশন কর্মী, মানবেতর জীবনযাপন

  • প্রকাশিত : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৩৭১ বার পড়া হয়েছে
ঝালকাঠি: ডেকোরেটর কর্মী।

মোঃ আতিকুর রহমান
ঝালকাঠি জেলার ৪ উপজেলায় অর্ধশতাধিক ডেকোরেটর রয়েছে। সেসব ডেকোরেটরে ৫শতাধিক কর্মী রয়েছেন। যারা সামাজিক অনুষ্ঠান বাস্তবায়ন করে মর্যাদা সুরক্ষা করে থাকেন। মার্চ মাস থেকে সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছেন। মানবেতর জীবনযাপন করছেন তারা।
ঝালকাঠির নতুন কলেজ রোডস্থ শাপলা ডেকোরেটরের মালিক একেএম বেলায়েত হোসেন জানান, ডেকোরেটরে বাবুর্চি, বাবুর্চির সহকারী, মসলার তৈরী কাজের মহিলা কর্মী, সাজসজ্জা কর্মীসহ ২০জনের মতো শ্রমিক থাকে। করোনার শুরু মার্চ মাস থেকে আমাদেও কোন অর্ডার নেই। আমাদের অর্ডার না থাকলে সংশ্লিষ্ট শ্রমিকরাও কাজ পাচ্ছে না। জেলার ৪ উপজেলায় অর্ধশতাধিক ডেকোরেটর রয়েছে। ডেকোরেটরে ৫শতাধিক কর্মী রয়েছে। সামাজিক সরকারী/বেসরকারী অনুষ্ঠান বন্ধ থাকায় তারা কোন কাজ পাচ্ছে না। বর্তমানে তারা মানবেতর জীবপন যাপন করছেন।
ঝালকাঠি বাবুর্চি সমবায় সমিতির সভাপতি মোজাম্মেল হোসেন জানান, সরকারী/বেসরকারী পর্যায়ের অনুষ্ঠানে আমরা মেহমানদের আপ্যায়নের দায়িত্ব পালন করি। আমাদের একেকজন বাবুর্চির সাথে ১০জন সহকারী থাকেন, যারা বিভিন্নভাবে আমাদের সহায়তা করে থাকেন। যাতে করে অতিথিদের আপ্যায়নে কোন ত্রæটি না হয়। তাঁদের সহায়তার কারণেই আয়োজক সম্মান বাড়ে। কিন্তু করোনার সংক্রমনের ভয়ে মার্চ মাস থেকে সকল ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকায় আমরা সবাই অমানবিক মানবেতর জীবনযাপন করছি। সরকারী প্রণোদনার দাবিও জানান তিনি।
ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরিফুল ইসলাম জানান, এনজিও ব্যুরো থেকে শহর এলাকার ডেকোরেটর কর্মীদের সহায়তা করা হয়েছিলো। সরকারী বরাদ্দ পরে আসলে তাদেরকে আবারও সহায়তা দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews