1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:১৮ অপরাহ্ন

ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

  • প্রকাশিত : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৮ বার পড়া হয়েছে
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তৃতা করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান।
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তৃতা করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান।

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি জেলায় ৯০ হাজার ৬১ শিশুকে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পক্ষকালব্যাপী ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এ জন্য ৮২২ কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান।
জাতীয় পুষ্টিসেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যণ মন্ত্রণালয় ১৩ দিনব্যাপী ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে বলে কর্মশালায় জানানো হয়।
সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছয় মাস থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ১২৭ শিশুকে নীল রংয়ের ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী ৭৯ হাজার ৯৩ শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার মোট ৮২২টি কেন্দ্রে এক হাজার ১২৭৪ জন স্বেচ্ছাসেবক এ দায়িত্ব পালন করবেন।
কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে অংশ নেন জেলা তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম, ডা. হাফিজুর রহমন, ডা. শাকিল খান, প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews