মুজিববর্ষ ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঝালকাঠিতে বৃক্ষরোপণ

0
155
ঝালকাঠিতে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক মো. জোহর আলীসহ অতিথিবৃন্দ।

স্টাফ রিপোর্টার
মুজিববর্ষ ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের স্মরণে বরিশাল বিভাগের ৬টি জেলা ও উপজেলায় বৃক্ষরোপণ কর্মসুচি পালন করা হয়েছে। এর আলোকে ঝালকাঠি জেলায় একদিনে ৫৪৪০টি বনজ, ফলজ ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে। জেলায় এ মৌসুমে ১ লাখ গাছের চারা রোপণ করা হবে। বনবিভাগ ৮১ হাজার ৩০০ গাছের চারা সরবরাহ করবে। অবশিষ্ট চারা বিভিন্ন নার্সারী সরবরাহ করবে।
বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের সাথে বিভাগের ৬টি জেলা ও জেলার অর্ন্তভুক্ত উপজেলাগুলির সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আলোচনা শেষে ঝালকাঠিতে বৃক্ষরোপণ করা হয়। জেলা প্রশাসক মো. জোহর আলী কালেক্টরেট চত্তরে আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণ করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিলসহ জেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন ।
এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে পৌরসভা। বৃহস্পতিবার সকালে পৌর চত্তরে বৃক্ষ চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন পৌর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর তরুন কর্মকার, মো. রফিকুল ইসলাম, পৌর সচিব শাহীন সুলতানা, নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফসহ পৌর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে পৌর কর্মকর্তারা কর্মচারী ও জনসাধারণের মাঝে দু’শতাধিক ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here