1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:১৮ অপরাহ্ন

ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ভিডিপি সদস্যদের সতর্ক দায়িত্ব পালন ঝালকাঠি পৌরসভা এবং ৩১টি ইউনিয়নে স্বতঃস্ফুর্ত ভোট অনুষ্ঠিত, দুই প্রার্থীর ভোট বর্জন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে
ঝালকাঠি: জেলা পরিষদ কেন্দ্রে নারী ভোটারদের লাইন।
ঝালকাঠি: জেলা পরিষদ কেন্দ্রে নারী ভোটারদের লাইন।

কে এম সবুজ/আতিকুর রহমান

ঝালকাঠিতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে একটি পৌরসভা ও জেলার ৩১টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়েছে। স্বতঃস্ফুর্ত ভোটদানের মধ্য দিয়ে সম্পন্ন হয় ভোট উৎসব। ৩১৩টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত চলে। প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটের অনুকূল পরিবেশ লক্ষ্য করা গেছে। পৌরসভা ও ইউনিয়ন পরিষদ সর্বত্রই ভোটের সুন্দর পরিবেশ ছিল। ভোটারদের মধ্যে যে আতংক উৎকণ্ঠা ছিল তেমনটি ঘটেনি। ভোট কেন্দ্রে গিয়ে ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। নির্বাচন কমিশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ঝালকাঠিতে একটি সুন্দর ভোট উপহার দেয়ার জন্য নিরলস কাজ করেছেন। সুন্দর, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট দিতে পেরে ভোটাররা খুশী। শান্তি শৃঙ্খলা রক্ষায় ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ভিডিপি সদস্যরা ভোট কেন্দ্রগুলোতে সতর্ক দায়িত্ব পালন করেন।

ঝালকাঠি পৌরসভা নির্বাচনে ভোট প্রদানের পর বিজয় চিহ্ন দেখান আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার।

একটি পৌরসভার ও ৫টি ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়। বাকিগুলোতে সনাতন পদ্ধতিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে করোনা পরিস্থিতি ও বৃষ্টির কারণে ভোটারের উপস্থিতি কম ছিল। তবে তূলনামূলকভাবে নারী ভোটারদের উপস্থিতি ছিলো পুরুষ ভোটারের চেয়ে বেশি। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতেও বাড়তে থাকে পুরুষ ভোটারের সংখ্যা। এদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আফজাল হোসেন রানা। সোমবার দুপুরে তিনি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ভোট বর্জনের বিষয়টি জানান। এছাড়া দুপুরে অনিয়মের অভিযোগ এনে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান হাওলাদার ভোট বর্জন করেন। এ ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্রে জানাগেছে, রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের নারিকেল বাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বৈদ্যুতিক গোলযোগ থাকায় দেড় ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ রাখে। নির্বাচন কমিশনের বিশেষজ্ঞদল থাকার পরেও অজ্ঞাত কারণে দেড় ঘণ্টা বন্ধ থাকায় ভোটাধিকার বঞ্চিত হয়েছে ভোটাররা। এছাড়াও ৬নং বাসন্ডা ওয়ার্ডের বাসন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক কাউছারের পক্ষপাতিত্বে প্রকাশ্যে ভোট দেয়ার অভিযোগে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। কাউন্সিলর পদের প্রার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা প্রত্যক্ষদর্শীরা জানালেও অস্বীকার করেছেন কেন্দ্রের পিজাইডিং অফিসার শেখ রাকিবুল ইসলাম ও এসআই কাউসার।

নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী দোলন মুন্সি ও বাবুল হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখানে পুলিশ ও বিজিবি গিয়ে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে। পুলিশের রাবার বুলেটে দুইজন আহত হয়েছে বলে স্থানীয়রা জানান।

জলসোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাাইডিং কর্মকর্তা মো. হোসেন বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভোট প্রহণ হয়, তবে দুপুরে সামান্য একটু সমস্যা হওয়ায় কিছুক্ষণ ভোট গ্রহণ বন্ধ ছিল।

পৌর সভায় মেয়র পদে নৌকা প্রতীকে লড়েন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. লিয়াকত আলী তালুকদার, নাড়িকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন রানা ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হাবিবুর রহমান। ৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন এবং কাউন্সিলর পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভায় মোট ভোটার ৩৯ হাজার ৬৩৬ জন জন।

এদিকে ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন নারিসহ ১০১ জন, সাধারণ সদস্য পদে ৯৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এ নির্বাচনে ৪ লাখ ৩৪হাজার ৪জন ভোটার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews