1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

শহরের মিনি পার্ক থেকে ডিসি পার্ক পর্যন্ত সংযোগ সড়ক পরিস্কারে আরকেএফ

  • প্রকাশিত : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ২৯৮ বার পড়া হয়েছে
রক্তকণিকা ফাউন্ডেশন
ঝালকাঠি: রক্তকণিকা ফাউন্ডেশন (আরকেএফ) সদস্যদের পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান।

স্টাফ রিপোর্টার
ভাদ্রের কাঠ ফাটা রোদের শেষে বিকেলে গোধূলী লগ্নে শহরের বিশিষ্টজনরাসহ জনসাধারন সারাদিনের কাজকর্ম শেষ করে মনটাকে ফ্রেশ করতে বিনোদনের জন্য একটু আশ্রয় স্থল হিসেবে ব্যবহার করে সুগন্ধা নদীর তীরে অবস্থিত পৌর মিনি পার্ক এবং ডিসি পার্ক। বিভিন্ন বয়সের নারী-পুরুষ বিকেল হলেই এ দুটো স্থানে ভ্রমণ করেন। কেউ আসেন বন্ধু-বান্ধবদের নিয়ে, আবার কেউ আসেন স্বপরিবারে স্ত্রী-সন্তান নিয়ে।
মিনি পার্ক থেকে ডিসিপার্কের দূরত্ব ১শ গজেরও বেশি। একটি পার্ক থেকে আরেকটি পার্কে যাতায়াতের জন্য সুগন্ধা নদীর তীরে সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পিছন দিয়ে একটি সংযোগ সড়ক রয়েছে। যার উত্তর দিকে টেকনিক্যাল কলেজের প্রাচীর দক্ষিণ দিকে সুগন্ধা নদী। নদী এবং রাস্তার মধ্যবর্তি চরে বিভিন্ন প্রজাতির আগাছার ঝোপঝাড়। বিপত্তি হলো ওই ঝোপঝাড়ে কয়েকটি প্রজাতির সাপ ও বিভিন্ন পোকামাকড় আশ্রয় নেয়। ভাদ্রের কাঠ ফাটা গরমে ঝোপঝাড় থেকে সাপ ও পোকামাকড় বের হয়ে সংযোগ সড়কেই আশ্রয় নেয়। এতে বিনোদন প্রেমীদের ঘোরাফেরা বাধাগ্রস্ত হয়।
এমন ঝুঁকির বিষয়টি নজরে আসে রক্তকণিকা ফাউন্ডেশন (আরকেএফ) সদস্যদের। তারা ওই ঝুঁকিপূর্ণ সংযোগ সড়কটির পাশের আগাছা ঝোপঝাড় পরিস্কারের সিদ্ধান্ত নেয়। বৃহস্পতি, শুক্র ও শনিবারে ৩দিন ব্যাপী পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায় সদস্যরা। আগাছা পরিস্কার করে নিরাপদে ভ্রমণ ও চিত্তবিনোদনের সুযোগ করে বিনোদন প্রেমীদের। আরকেএফ সিনিয়র সদস্য মোস্তাফিজুর রহমান, এমআই মারুফ, আবিয়ান হাসানের নেতৃত্বে সদস্যরা এ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews