1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

রাজাপুরে কৃষি সচিব নাসিরুজ্জামান, করোনায় আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বন করতে হবে

  • প্রকাশিত : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ২৪০ বার পড়া হয়েছে

এনামুল হোসেন খান
ঝালকাঠির রাজাপুরে করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে করেছেন প্রধানমন্ত্রী কর্তৃক দায়িতপ্রাপ্ত কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান। রোববার দুপুরে তিনি উপজেলা পরিষদে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরাসরি সম্পৃক্ত নির্ধারিত প্রশাসনিক কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, চিকিৎসক, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দদের নিয়ে সভা করেন। কোভিড বা নন কোভিড রোগী কোন মুখ্য বিষয় নয়, চিকিৎসা সেবাই মূল লক্ষ্য বলে জানান করোনাকালীন জেলার দায়িত্বপ্রাপ্ত কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসিরুজ্জামান। সভায় উপজেলায় কর্মরত সকল কর্মকর্তা এবং কর্মচারীদের সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার ও সুরক্ষা মাস্কসহ করোনায় সচেতন থেকেই সকল কাজ করার আহবান জানান তিনি।
করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে দেশে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে সভায় আসন্ন ঈদুল আযহাকে কেন্দ্র করে স্বাস্থ্য বিভাগ বিভিন্ন পরামর্শ দেয়। প্রশাসনের সমন্বয়ে অভিযানসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এসময় তিনি উপজেলার করোনা পরিস্থিতির সার্বিক খোঁজখবর নেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী। রাজাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদারের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ এইচ এম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়া হয়দার খান লিটন, সিনিয়র সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবুল খায়ের মাহামুদ রাসেল, রাজাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান মজিবুল হক কামালসহ উপজেলা করোনাপ্র্রতিরোধ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বনের উপর গুরুত্বারোপ করে বলেন, করোনাকে সাথে নিয়ে আমাদের চলতে হবে। সব কাজ করতে হবে। তবে আমাদের এ বিষয়ে সচেতন হয়েই সকল কাজ করতে হবে। সামনে কোরবানির ঈদ এ ঈদে মানুষকে গ্রামে আসবে সে কারণে মানুষের ঢলে করোনা সংক্রমন আরো বাড়তে পারে। যদি কেউ আসে তাকে অবশ্যই ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতেই হবে। আল্লাহর রহমতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এক্ষেত্রে জাতীয় সংসদের স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব বজলুল হক হারুন সাহেবের তৎপরতায় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, স্বাস্থ্যকর্মী স্বাস্থ্য বিধি বাস্তবায়ন করছে। সারাদেশে সংক্রমনের সংখ্যা যেভাবে বেড়েছে সেখানে এ উপজেলায় নিয়ন্ত্রণে রয়েছে এবং ইতিমধ্যেই অনেকে সুস্থ হয়েছেন।
এছাড়া তিনি আসন্ন কোরবানী পশুর হাটে করোনা পরিস্থিতি বিবেচনায় সংশ্লিষ্ট উপজেলা প্রশসনকে নিয়ন্ত্রণ করার নির্দেশ দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews