1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
রবিবার, ১৬ মে ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

রাজাপুরে সরকারি নির্দেশ অমান্য করে ক্লাস শুরু, শিশুরা করোনা ঝুঁকিতে

  • প্রকাশিত : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৬ বার পড়া হয়েছে
মাদ্রাসায় ক্লাস করছে শিক্ষার্থীরা
ঝালকাঠি: রাজাপুর নুরানী তা’লীমুল কুরআন মডেল মাদ্রাসায় ক্লাস করছে শিক্ষার্থীরা।

মো. আতিকুর রহমান
ক্লাস শুরুর অনুমতি না থাকলেও স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সরকারি নির্দেশ অমান্য করে ঝালকাঠির রাজাপুরে নুরানী মাদ্রাসায় ক্লাস শুরু হয়েছে। এতে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকিতে রয়েছে কোমলমতি শিশু শিক্ষার্থীসহ অভিভাবক ও স্থানীয়রা।
শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা সদরের নুরানী কিন্ডার গার্টেন মাদ্রাসা ও রাজাপুর নুরানী তা’লীমুল কুরআন মডেল মাদ্রাসায় গিয়ে দেখাগেছে, স্বাস্থ্য বিধি না মেনেই শিশু শিক্ষার্থীদের ক্লাস চলছে। এমনকি ঐ সকল প্রতিষ্ঠানের শিক্ষকরাও মুখে মাস্ক ব্যবহার না করেই ক্লাস নিচ্ছেন। ছিল না হাত ধোয়ার সাবান পানির ব্যবস্থা বা হ্যান্ডস্যানিটাইজার। সামাজিক দূরত্ব কি তারা যেন বোঝেই না।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানায়, কিছুদিন পূর্বে আঙ্গারিয়া খানকা নেছারিয়া হাফিজি মাদ্রাসায় ক্লাস শুরু করেছিল। ক্লাস শুরু কয়েদিনের মধ্যে প্রতিষ্ঠান প্রধান এর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। পরে একে একে ৮ থেকে ১০ জন শিশু শিক্ষার্থীর শরীরেও করোনা শনাক্ত হলে নিজেরাই মাদ্রাসাটি বন্ধ করে দেয়। সবকিছু জানার পরেও সরকারি নির্দেশ ছাড়াই নুরানী মাদ্রাসাগুলোতে ক্লাস শুরু করেছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকেও কোন নজদারী দেখছি না।
শিক্ষার্থীদের অভিভাবক সেফালি বেগম, হাসি বেগম, কুরছিয়া বেগম, বিউটি বেগম জানান, মাদ্রাসা কর্তৃপক্ষের কঠোর নির্দেশ পেয়েই বাধ্য হয়ে তাদের বাচ্চাদের মাদ্রাসায় পাঠাচ্ছি।
রাজাপুর নুরানী তা’লীমুল কুরআন মডেল মাদ্রাসার প্রধান মো. ছিদ্দিকুর রহমান জানায়, বোর্ডের অনুমতি পেয়ে ৯ সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু করেছি।
নুরানী কিন্ডার গার্টেন মাদ্রাসার পরিচালক মাওলানা মো. জয়নুল আবেদীন জানায়, তিনি বোর্ড থেকে মৌখিক অনুমতি ও অন্যান্য প্রতিষ্ঠান ক্লাস শুরু করায় তাদের প্রতিষ্ঠানেও ক্লাস শুরু করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বলেন, নুরানী মাদ্রাসায় ক্লাস শুরুর খবর পেয়ে প্রতিষ্ঠান প্রধানগণদের ডেকে সর্তক করা হয়েছে। এর পরেও আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews