1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

কাঁঠালিয়য়ায় মন্দিরের তালা ভেঙ্গে রাধাকৃষ্ণ ও গোপালের মুর্তি চুরি

  • প্রকাশিত : রবিবার, ২১ জুন, ২০২০
  • ৬৪০ বার পড়া হয়েছে

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়ায় ছোনাউটা গ্রামে একটি সার্বজনিন মন্দিরের তালা ভেঙ্গে স্বর্ণালংকারসহ রাধাকৃষ্ণ ও গোপালের প্রতিমা চুরি করেছে দুর্র্বৃত্তরা। গত শনিবার দিনগত গভীররাতে উপজেলার ছোনাউটা গ্রামের সাওজাল বাড়ীর শ্রী শ্রী মদনমোহন সার্বজনিন মন্দিরে এ চুরির ঘটনা ঘটে। চোরের দল মন্দিরে ঢুকে পিতল ও পাথরের ১৩খানা প্রতিমা ও গায়ের স্বর্ণালংকার লুটে নেয়। এর আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা বলে দাবী করেছেন মন্দির কমিটির সভাপতি বিজ্ঞলাল দেবনাথ।
থানা ও স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার ছোনাউটা গ্রামের শ্রী শ্রী মদনমোহন মন্দিরটি দুইশ বছর পূর্বে প্রতিষ্ঠিত হয়। এখানে প্রতিদিন হিন্দু ধর্মালম্বীরা পুজা অর্চনা করে আসছেন। মন্দিরের উদ্যোগে ভৌমি একাদশীতে প্রতি বছর এখানে বার্ষিক মেলা বসে। মন্দিরের সংস্কার কাজ চলে আসছিল। মন্দিরের গেটে তালাবদ্ধ অবস্থায় শনিবার দিনগত রাতে চোরের দল ভিতরে ঢুকে পিতল ও কষ্টি পাথরে ১৩ খানা রাধাকৃষ্ণ ও গোপাল প্রতিমা চুরি কর নিয়ে যায়।
উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি বিমল চন্দ্র সমাদ্দার চুরির ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারের দাবী জানান।
থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় ঘটনাস্থল পরিদর্শন করে জানান, মন্দির কমিটিকে লিখিত অভিযোগ দায়ের করতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews