1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

নলছিটিতে যুবলীগ নেতার বাড়ি থেকে ১২০ কেজি সরকারি চাল উদ্ধার, ৫০ হাজার টাকা জরিমানা

  • প্রকাশিত : শনিবার, ২ মে, ২০২০
  • ৪৯২ বার পড়া হয়েছে

ঝালকাঠির নলছিটি উপজেলায় আবদুর রহিম হাওলাদার নামের এক যুবলীগ নেতার বাড়ি থেকে ১০ টাকা কেজি দরের ও ভিজিডির মোট ১২০ কেজি চাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার কুশঙ্গল গ্রাম থেকে শনিবার রাতে এসব চাল উদ্ধার করা হয়। মিথ্যার আশ্রয় নিয়ে চাল কিনে মজুদ করায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেন তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং পরিশোধ না করলে এক মাসের কারাদÐাদেশ দিয়েছেন। আবদুর রহিম হাওলাদার কুশঙ্গল ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের যুবলীগ সভাপতি।
জানা যায়, মিথ্যার আশ্রয় নিয়ে বিভিন্নভাবে ১০ টাকা কেজি দরের ও ভিজিডির চার বস্তা, অর্থাৎ ১২০ কেজি চাল কিনে বাড়িতে মজুদ করেছিলেন আবদুর রহিম। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে গিয়ে বস্তাগুলো উদ্ধার করে। পরে অভিযুক্ত আবদুর রহিমকে আটক করে উপজেলা পরিষদে নিয়ে আসা হয়। আবদুর রহিম দোষ স্বীকার করায় দুর্যোগ ব্যবস্থাপনা আইনে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদÐাদেশ দেওয়া হয়। উদ্ধার করা চাল কুশঙ্গল ইউপির চেয়ারম্যানের কাছে রাখা হয়েছে। এ চাল অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। টাকা পরিশোধ করে মুক্তি পায় রহিম।
কুশঙ্গল ইউপির চেয়ারম্যান মো. আলমগীর হোসেন বলেন, ‘রহিম মিথ্যার আশ্রয় নিয়ে বিভিন্নভাবে চাল কিনে মজুদ করে। একটি চক্র তাকে এ কাজে সহযোগিতা করেছে। তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews