1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
সোমবার, ১৭ মে ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন

সাবেক প্রতিমন্ত্রী নূরুল ইসলাম মন্জু’র ইন্তেকাল

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ২৭৫ বার পড়া হয়েছে
নূরুল ইসলাম মন্জু

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি
সাবেক প্রতিমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পিরোজপুর জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ্ব নূরুল ইসলাম মন্জু (৮৪) সোমবার (২৫মে) রাত পৌনে ১২টার সময় রাজধানীর এ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর সংবাদ নিশ্চিত করে পিরোজপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন জানান, তিনি কিছুদিন আগে স্ট্রোক করে ঢাকার এ্যাপেলো হাসপতালে ভর্তি হন। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৩ কন্যা সন্তান রেখে গেছেন। তার গ্রামের বাড়ী ভান্ডারিয়া উপজেলার চরখালী গ্রামে।
আলহাজ্ব নূরুল ইসলাম মন্জু মুক্তিযুদ্ধকালীন সময়ে ৯নং সেক্টরের বেসামরিক প্রধান ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময়ে বরিশাল থেকে ও পরে পিরোজপুর-২ আসন থেকে এমপি নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের রেল ও যোগাযোগ প্রতিমন্ত্রী ছিলেন। নূরুল ইসলাম মন্জু ১৯৬২ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বৃহত্তর বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।’৭৫ পরবর্তী সময়ে তিনি জিয়াউর রহমানের বিএনপিতে যোগদান করেন এবং মৃত্যু পর্যন্ত তিনি জেলা বিএনপি’র প্রধান উপদেষ্টা ছিলেন।
নূরুল ইসলাম মন্জু ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি বরিশালের ব্রজমোহন স্কুলে লেখা-পড়াকালে শিশু-কিশোর সংগঠন মুকুল ফৌজের বরিশাল শহর সংগঠক নির্বাচিত হন। ১৯৫২ সালের ভাষা আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ করে কারাবরণ করেন। ১৯৫৪ সালে বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ’৫৫ সালে সভাপতি নির্বাচিত হন। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালিন ইকবাল হল (বর্তমান জহুরুল হক হল) ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রী আর্জন করে বরিশালে আইন পেশায় নিয়োজিত ছিলেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন পিরোজপুর-১ আসনের সাবেক এমপি জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল, সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেনসহ জেলা বিএনপি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews