1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

রাজাপুরে মশার উপদ্রব থেকে বাঁচতে সেচ্ছায় নালা-নর্দমা পরিষ্কারের উদ্যোগ এলাকাবাসীর

  • প্রকাশিত : শনিবার, ৯ মে, ২০২০
  • ২৪৮ বার পড়া হয়েছে
ঝালকাঠির রাজাপুরে মশার উপদ্রব থেকে বাঁচতে স্থানীয়রা সেচ্ছাশ্রমে নালা-নর্দমা পরিষ্কার করেছেন।

ঝালকাঠির রাজাপুরে মশার উপদ্রব থেকে বাঁচতে শুক্রবার (৮ মে) সকালে সদরের টিঅ্যান্ডটি সড়কের বাসিন্দারা সেচ্ছাশ্রমে নালা-নর্দমা পরিষ্কারের শুরু করেছেন। স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি অতিবৃষ্টির কারণে প্রচুর মশার বংশবৃদ্ধি ঘটে। ফলে মশার যন্ত্রণায় স্থানীয়রা অতিষ্ঠ হয়ে পড়েন। কিন্তু স্থানীয় প্রশাসন বা জনপ্রতিনিধিরা কোন প্রয়োজনীয় ব্যবস্থা না করায় নিরুপায় হয়ে ওই এলাকার বাসিন্দা সুমন সিকদার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয়দের প্রত্যেকের ঘর থেকে একজন করে স্বেচ্ছাসেবক অথবা একজন শ্রমিকের টাকা দিতে আহবান জানান। এতে এলাকাবাসী ব্যাপকভাবে সাড়া দেয়। পরে এলাকার সমস্তনালা-নর্দমা ও জলাশয় পরিষ্কার কার্যক্রম শুরু হয়।
ওই এলাকার স্কুল শিক্ষক রেজোয়ান হোসেন জানান, স্থানীয় বাসিন্দারা সুমন সিকদারের ডাকে সাড়া দিয়ে এ কার্যক্রমে যুক্ত হয়েছি। বর্তমানে করোনার প্রাদুর্ভাবের মধ্যে আবার যদি ডেঙ্গুর আবির্ভাব ঘটে তাহলে এলাকাবাসী বিপদের সম্মুখীন হবে। তাই সবাই মিলেমিশে এলাকার নালা-নর্দমা ও জলাশয়গুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজে হাত লাগিয়েছি।
উদ্যোক্তা সুমন সিকদার জানান, উপজেলা পর্যায়ে যেহেতু মশক নিধনের কোনো প্রতিষ্ঠান নেই, তাই নিজেরাই নিজেদের স্বার্থে মশার উপদ্রব থেকে বাঁচতে এই কাজ করছি। সবার নিজ নিজ এলাকা স্থানীয়দের উদ্যোগে এভাবেই পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews