1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

ঝালকাঠিতে স্বেচ্ছাশ্রমে কবরস্থান পরিস্কার করছে একদল যুবক

  • প্রকাশিত : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৪৫৮ বার পড়া হয়েছে
ঝালকাঠিতে একদল স্বেচ্ছাসেবী যুবক সপ্তাহব্যাপী কবরস্থান পরিস্কারের কাজ করেছে।

মোঃ আতিকুর রহমান
‘‘সেবাই হোক ব্রত, পথ চলাই অঙ্গীকার’’ শ্লোগানকে সামনে রেখে দিন বদলের শপথ ফাউন্ডেশনের ব্যানারে ঝালকাঠিতে একদল স্বেচ্ছাসেবী যুবক সপ্তাহব্যাপী কবরস্থান পরিস্কারের কাজ শুরু করেছে। বুধবার (১৭ জুন) দুপুরে বৃষ্টি উপেক্ষা করে শহরের পুরাতন পৌর কবরস্থান পরিস্কারের মাধ্যমে ‘দিন বদলের শপথ ফাউন্ডেশনের’ সদস্যরা এ কার্যক্রম শুরু করেছে। আগামী সাতদিনে পর্যায়ক্রমে তারা শহরের সবগুলো কবরস্থান পরিস্কার করবে।
উদ্যোক্তারা জানান, দীর্ঘদিন ধরে পরিস্কার না করায় আগাছা ও ঝোপ-ঝাড়ে পরিপূর্ণ হয়ে গেছে কবরস্থানগুলো। এতে করে মৃতদের কবর দিতে তাদের স্বজনদের কষ্ট হত। এ কারণে ‘দিন বদলের শপথ ফাউন্ডেশনের’ সদসরা এ কর্মসূচির উদ্যোগ হাতে নিয়েছে। উল্লেখ্য, গত বছর অন্য একটি দল শহরের সবগুলো কবরস্থান পরিস্কার করেছিল। যুবকদের এ কাজে শরহরবাসী প্রশংসা জানিয়েছে।

ঝালকাঠিঃ কীর্ত্তিপাশা সড়কের বটতলা থেকে নেছারাবাদ সংযোগ সড়কটি সংস্কার করে স্থানীয় যুবকরা।

অপরদিকে শহরের ৬ নং বাসন্ডা ওয়ার্ডের কির্তীপাশা সড়কের বটতলা থেকে নেছারাবাদ সংযোগ সড়কটির ১কিলোমিটারেরও বেশি জায়গা বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কাদামাটিতে একাকার হয়ে স্থানীয় স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সের লোকদের চলাচলে চরম বিঘ্ন সৃষ্টি হয়েছে। স্থানীয় যুবকদের উদ্যোগে রাস্তাটি সংস্কার করা হয়েছে। সোমবার স্বেচ্ছাশ্রমে রাস্তাটি স্থানীয় যুবকদের উদ্যোগে বিভিন্ন বয়সের লোকজন সংস্কার করে চলাচলের উপযোগী করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews