1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
বুধবার, ১৯ মে ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন

কাঁঠালিয়ায় টেন্ডারের চার বছরপরেও সড়ক নির্মাণ না করায় মানববন্ধন

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৫ বার পড়া হয়েছে
সড়ক নির্মাণ সম্পন্ন করার দাবিতে মানববন্ধন
ঝালকাঠি: কাঁঠালিয়ায় দ্রুততম সময়ের মধ্যে সড়ক নির্মাণ সম্পন্ন করার দাবিতে মানববন্ধন।

ফারুক হোসেন খান
ঝালকাঠির কাঁঠালিয়ার একটি সড়ক নির্মাণের জন্য চার বছর আগে টেন্ডার হলেও ঠিকাদার কাজ না করেই বিল তুলে নেওয়ায় মানববন্ধন করেছেন স্থানীয় বাসিন্দারা। দ্রুততম সময়ের মধ্যে সড়কটি নির্মাণেরও দাবি জানান তাঁরা। গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে সামাজিক আন্দোলনের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে বিক্ষুব্দ এলাকাবাসী গণস্বাক্ষর সংগ্রহ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রদান করেন।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, উপজেলার কৈখালী জমাদ্দারেরহাট থেকে বটতলা বাজার পর্যন্ত সড়কটির বেহাল অবস্থা সৃষ্টি হয়। স্থানীয়রা সড়ক দিয়ে যাতায়াত করতে পারছেন না। এ অবস্থায় ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে টেন্ডার হলে কার্যাদেশও দেওয়া হয়। সড়কটি নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয় এক কোটি ২৫ লাখ টাকা। এক বছরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সড়কটির উন্নয়নে কোনো কাজ করেননি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স। কর্তৃপক্ষের যোগসাজসে বিল তুলে নিয়েছেন ঠিকাদার। ফলে মারাত্মক জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। অতিষ্ঠ এলাকাবাসী দ্রুততম সময়ের মধ্যে সড়কটি নির্মাণ সম্পন্ন করার দাবি জানিয়েছেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সামাজিক আন্দোলনের আহবায়ক মো. তুহিন সিকদার, যুগ্মআহবায়ক মো. নিয়াজ খান, প্রভাষক মো. রুস্তুম আলী, সাবেক ইউপি সদস্য মো. শাহজাহান খান ও শিক্ষক শাহারুম খান। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার ও উপজেলা প্রকৌশলী বিপুল কুমার অধিকারীর কাছে মানববন্ধনকারীরা গণস্বাক্ষরের কপি তুলে দেন।
উপজেলা প্রকৌশলী বিপুল কুমার অধিকারী বলেন, আমি কাঁঠালিয়ায় যোগদান করার আগে এ সড়কটির টেন্ডার হয়েছে। কিন্তু ঠিকাদার কাজ করেনি, এটা আমার জানা ছিল না। বিষয়টি তদন্ত করে দেখবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews