1. admin@dainikshatakantha.com : dainikshatakantha :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

৪বছর ধরেই জাপা’র কার্যক্রম চলছে আহ্বায়ক কমিটি দিয়ে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে
৪বছর ধরেই জাপার কার্যক্রম চলছে
৪বছর ধরেই জাপার কার্যক্রম চলছে

স্টাফ রিপোর্টার
ঝালকাঠি জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠনের পর ৪বছর অতিবাহিত হলেও পুর্ণাঙ্গ কমিটি হয়নি। দলীয় সকল কার্যক্রম আহ্বায়ক কমিটি দিয়েই পরিচালিত হচ্ছে। পুর্ণাঙ্গ কমিটি না হওয়ায় দলের অনেক ত্যাগী ও পুরাতন নেতাকর্মীদের পদ-পদবী না থাকায় দলীয় কার্যক্রমে অংশ নিতে অনাগ্রহ দেখা গেছে।
ঝালকাঠি জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আনোয়ার হোসেন আনু জানান, আহ্বায়ক কমিটি গঠনের পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদকে প্রধান অতিথি করে কাউন্সিলের আয়োজনের মধ্যে তাঁর ইন্তেকাল হয়। পার্টির নীতিনির্ধারণি নির্বাচনের পরে কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের’কে প্রধান অতিথি করে প্রস্তুতি সম্মেলনের পুনরায় প্রস্তুতি নেয়া হয়। ইতিমধ্যে মহামারি করোনার সংক্রমণ দেখা দিলে সম্মেলন আর অনুষ্ঠিত হয়নি।
উল্লেখ্য, ২০১৬ সালের অক্টোবর মাসে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে বিদায়ী কমিটির সহসভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু’কে আহ্বায়ক, অ্যাডভোকেট আব্দুল আলীম ও আনোয়ার হোসেন তালুকদারকে যুগ্ম আহ্বায়ক এবং বিদায়ী কমিটির সাধারন সম্পাদক মাহবুবুর রহমানকে সদস্য সচিব করা হয়।
অপরদিকে আহ্বায়ক কমিটি থেকে ৪বছরে পুর্ণাঙ্গ কমিটি না হওয়ায় ঝালকাঠিতে কর্মী হারিয়ে দুর্বল হয়ে পড়েছে জাতীয় পার্টি (জাপা)। নিজেদের দুঃসময়ে নেতাদের পাশে না পেয়ে দল থেকে সরে দাঁড়িয়েছে অনেক কর্মী। কর্মীরা জানান, জেলা জাতীয় পার্টির সিনিয়র নেতারা কর্মীদের পাশে থাকছেন না। এতে তৃণমূলের কর্মীদের ক্ষোভ বাড়ছে। কেউ কেউ দলের ওপর আস্থা নিষ্ক্রিয় হয়েছেন। এ কারণে কর্মীদের পাশাপাশি জেলার সাধারন মানুষের সমর্থনও হারাচ্ছে জাতীয় পার্টি।
নেতাকর্মীরা বলেন, রাজনীতির মাঠে টিকে থাকতে হলে জাতীয় পার্টিকে মানুষের সঙ্গে মিশতে হবে। শুধু নির্বাচনের সময় দুয়ারে দুয়ারে গেলে হবে না। দুঃসময়ে অসহায় মানুষের পাশে থাকতে হবে। কিন্তু ঝালকাঠিতে জাতীয় পার্টির সে অবস্থান নেই। ব্যক্তিস্বার্থে কয়েকজন নেতা ঝালকাঠি জাতীয় পার্টিকে ব্যবহার করছেন। এ কারণে ত্যাগী কর্মীরাও আর দলের প্রয়োজনে এগিয়ে আসে না।
জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহবুবুর রহমান বলেন, আপাততঃ আমাদের দলীয় কোনো কর্মসূচি নেই। কেন্দ্র ঘোষিত কর্মসূচী যথাযথভাবেই পালন করা হচ্ছে। করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে ছিলাম এবং আছি। সবসময় নেতাকর্মীদের জন্য সাধ্যমতো কিছু করার চেষ্টা করে যাচ্ছি।
ঝালকাঠি জাতীয় পার্টির আহ্বায়ক আনোয়ার হোসেন আনু বলেন, আহ্বায়ক কমিটি গঠনের পরে আমরা একাধিকবার প্রস্তুতি নিয়েছি সম্মেলন করে পুর্ণাঙ্গ কমিটি করার। দফায় দফায় প্রতিকূল পরিবেশের জন্য তা আর সম্ভব হয়নি। দলীয় কার্যক্রম নেতাকর্মীদের নিয়েই পরিচালনা করা হচ্ছে। নেতাকর্মীসহ সাধারণ মানুষের পাশে থাকার সাধ্যমতো চেষ্টা করছি। করোনাকালে কেন্দ্রীয় কমিটির নির্দেশে ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ত্ব © দৈনিক শতকন্ঠ - ২০২১ কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By BreakingNews